বাংলা নিউজ > ময়দান > Matthew Mott: ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ম্যাথু মট

Matthew Mott: ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ম্যাথু মট

ম্যাথু মট। ছবি: টুইটার

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে ইসিবির হাত ধরেই এমন ঘটনা প্রথমবার ঘটতে চলেছে। যেখানে টেস্টের জন্য এবং ওয়ানডে-টি-২০'র জন্য আলাদা আলাদা কোচ নিয়োগ হতে চলেছে। উল্লেখ্য এই বছরের গোড়ার দিকেই ক্যারিবিয়ান সফরে ইংল্যান্ড দলের ইন্টারিম কোচের দায়িত্ব পালন করেছিলেন পল কলিংউড।

শুভব্রত মুখার্জি: বেন স্টোকসদের লাল বলের হেড কোচকে ইতিমধ্যেই বেছে নিয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে ইতিমধ্যেই তারা হেড কোচের দায়িত্ব দিয়েছে। এবার সিনিয়র দলের জন্য সাদা বলের কোচ ও ইসিবি চূড়ান্ত করে ফেলতে চলেছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই নাম ঘোষণা করা হবে তাদের তরফে। যা খবর তাতে করে এই দৌড়ে সব থেকে এগিয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ম্যাথু মট।

ইংল্যান্ডের হয়ে টি-২০ বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক পল কলিংউডকে এই দৌড়ে ম্যাথু মট পিছনে ফেলেছেন বলেই খবর। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে ইসিবির হাত ধরেই এমন ঘটনা প্রথমবার ঘটতে চলেছে। যেখানে টেস্টের জন্য এবং ওয়ানডে-টি-২০'র জন্য আলাদা আলাদা কোচ নিয়োগ হতে চলেছে। উল্লেখ্য এই বছরের গোড়ার দিকেই ক্যারিবিয়ান সফরে ইংল্যান্ড দলের ইন্টারিম কোচের দায়িত্ব পালন করেছিলেন পল কলিংউড।

ম্যাথু মট বর্তমানে অস্ট্রেলিয়ার সিনিয়র মহিলা ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব। সামলাচ্ছেন। ইসিবির ইন্টারভিউ প্যানেলের প্রথম পছন্দ ম্যাথু মট এমনটাই খবর ইসিবি সূত্রে। মটের অভিজ্ঞতার ভান্ডার বিপুল। নিউ সাউথ ওয়েলস, গ্ল্যামরগন, অস্ট্রেলিয়া 'এ' দলের পাশাপাশি কলকাতা নাইট রাইডার্স দলের সহকারী কোচের ভূমিকাও পালন করেছেন। ৪৮ বছর বয়সি মট ২০১৫ সাল থেকে মেগ ল্যানিংদের সঙ্গে যুক্ত রয়েছেন। ২০১৮ এবং ২০২০ সালের মহিলা টি-২০ বিশ্বকাপও তিনি জিতেছেন অজি মহিলা দলের হয়ে। সম্প্রতি নিউজিল্যান্ডে মহিলা বিশ্বকাপও জিতেছেন অজি দলের সঙ্গে।

বন্ধ করুন