বাংলা নিউজ > ময়দান > ঋষভের যা চোট, ও পরের বছরের আইপিএল খেলতে পারবে কিনা সন্দেহ, আশঙ্কা সতীর্থের

ঋষভের যা চোট, ও পরের বছরের আইপিএল খেলতে পারবে কিনা সন্দেহ, আশঙ্কা সতীর্থের

ঋষভ পন্ত।

ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিসকেরা আগেই জানিয়েছিলেন, পন্ত সময়ের আগেই সুস্থ হয়ে উঠছেন। তবে ইশান্ত দাবি করেছেন, চলতি বছর ভারতের এক দিনের বিশ্বকাপ তো দূরাস্ত, এমন কী আগামী বছর আইপিএলেও পন্ত খেলতে পারবেন না।

সময়ের আগেই ফিট হয়ে উঠছেন ঋষভ পন্ত। তিনি এনসিএ-তে এখন রিহ্যাবে রয়েছেন। সেখানে মাঠে ফেরার জন্য কঠোর অনুশীলন করছেন তিনি। যে কারণে প্রশ্ন উঠেতে শুরু করেছে, কবে ২২ গজে ফিরবেন পন্ত? তারকা ব্যাটার-উইকেটকিপার নিয়ে বড় আপডেট দিয়েছেন এক সময়ের পন্তের সতীর্থ ইশান্ত শর্মা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিসকেরা আগেই জানিয়েছিলেন, পন্ত সময়ের আগেই সুস্থ হয়ে উঠছেন। তবে ইশান্ত দাবি করেছেন, চলতি বছর ভারতের এক দিনের বিশ্বকাপ দূরাস্ত, এমন কী আগামী বছর আইপিএলেও পন্ত খেলতে পারবেন না।

একটি সাক্ষাৎকারে ইশান্ত স্পষ্ট দাবি করেছেন, ‘এক দিনের বিশ্বকাপে পন্ত খেলতে পারবে বলে আমার মনে হয় না। ওর তো আর ছোটখাটো চোট লাগেনি। বড় দুর্ঘটনা হয়েছিল। যদিও পন্ত ধীরে ধীরে ব্যাটিং এবং উইকেটকিপিং শুরু করে দিয়েছে। কিন্তু মাঠে ফিরতে এখনও ওর অনেক সময় লাগবে। উইকেটরক্ষকের পক্ষে চোট সারিয়ে দ্রুত মাঠে ফেরা মোটেও সহজ কথা নয়।’

আরও পড়ুন: ব্যাটে লেখা RP17, অনবদ্য ইনিংসের পর ঋষভকে কেন ধন্যবাদ জানালেন ইশান কিষাণ

শুধু বিশ্বকাপই নয়, আগামী বছর পন্তের আইপিএলে খেলা নিয়েও সংশয় প্রকাশ করেছেন ইশান্ত। তিনি বলেছেন, ‘সামনের বছর পন্থ আইপিএল খেলতে পারবে কি না, তা নিয়েও আমার সংশয় আছে। না খেলার সম্ভাবনাই বেশি। তাও ভালো যে, ওর এক বারই অস্ত্রোপচার হয়েছে। দ্বিতীয় বার আর অস্ত্রোপচার করতে হয়নি। নইলে মাঠে ফিরতে পন্তের আরও সময় লাগত।’

সম্প্রতি বিসিসিআই পন্তকে নিয়ে জানিয়েছে, ‘তিনি তাঁর রিহ্যাবে উল্লেখযোগ্য অগ্রগতি করেছেন এবং নেটে ব্যাটিং ও উইকেটকিপিং শুরু করেছেন। বর্তমানে তিনি তাঁর জন্য নির্দিষ্ট একটি ফিটনেস প্রোগ্রাম অনুসরণ করছেন, যার মধ্যে শক্তি, নমনীয়তা এবং দৌড় অন্তর্ভুক্ত রয়েছে।’ বিসিসিআই গত কয়েক মাসের মধ্যে পন্তের অসাধারণ উন্নতির দাবি করেছে ঠিকই, তবে তাঁর মাঠে ফেরা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন ইশান্ত শর্মা।

আরও পড়ুন: ব্যাজবলও পারেনি, এতটাই দ্রুত রান করে ইতিহাসে নাম লেখাল রোহিত বাহিনী

কিছু দিন আগেই পন্ত ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন, যেখানে তাঁকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির জিমে কসরত করতে দেখা গিয়েছে। এনসিএ-র জিমে পন্তকে ওজন তুলতে দেখা গিয়েছে। এর অর্থ কিন্তু খুব পরিষ্কার, পন্ত ফিট হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছেন। এছাড়াও তাঁকে এক পায়ে দাঁড়িয়ে ব্যালেন্স করতে দেখা গিয়েছে। তবে পুরো ফিট হতে এখনও অনেকটা সময় লাগবে পন্তের। আসলে পন্ত নিজে কিন্তু মাঠে ফেরার জন্য মুখিয়ে। তাই পুরো ফিট হয়ে ওঠার জন্য কসরতে কোনও গাফিলতি করতে তিনি রাজি নন।

গত বছর একটি মর্মান্তিক গাড়ি দুর্ঘটনা থেকে বরাতজোরে প্রাণে বেঁচে যান পন্ত। গুরুতর গাড়ি দুর্ঘটনার পর ছয় মাসেরও বেশি সময় হয়ে গিয়েছে। ২০২২ ডিসেম্বরের শেষে নিজের মাকে সারপ্রাইজ দেবেন বলে গাড়ি চালিয়ে দিল্লি থেকে রুরকি যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েছিলেন পন্ত। রুরকিতেই তাঁর গাড়ি ডিভাইডারে ধাক্কা সেটা উল্টে যায়। এবং তাতে আগুন ধরে যায়। কোনও মতে রক্ষা পান পন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

যত তাড়াতাড়ি পারবে… গম্ভীরের সঙ্গে কাজ করার জন্য কোহলি-রোহিতকে নেহরার পরামর্শ বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস মাথায় উকুন! পা চুলকাতে চুলকাতে রান্না,নোংরা শিবানীর সঙ্গে কৃতিকা ঝগড়া, হাতাহাতি Bangladesh Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে, কেমন আছেন এখন?‌ শ্রাবণ শিবরাত্রি কবে? কেন এটিকে এত বিশেষ বলে মনে করা হয়, জেনে নিন কাঠমান্ডুতে টেক-অফের সময় দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই বিমান, মৃত্যু প্রায় সবার বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.