বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 2nd Test: ব্যাটে লেখা RP17, অনবদ্য ইনিংসের পর ঋষভকে কেন ধন্যবাদ জানালেন ইশান কিষাণ

IND vs WI, 2nd Test: ব্যাটে লেখা RP17, অনবদ্য ইনিংসের পর ঋষভকে কেন ধন্যবাদ জানালেন ইশান কিষাণ

ইশানের ব্যাটে লেখা আরপি১৭-র মানে কী?

ইশান কিষাণ এক হাতে ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি পূরণ করেন, যা সকলকে ঋষভ পন্তের এক হাতের ছক্কার কথা মনে করিয়ে দিয়েছে। পাশাপাশি যে ব্যাটে নিজের প্রথম হাফসেঞ্চুরি পূরণ করেন ইশান, তাতে লেখা ছিল ‘আরপি১৭’। যা নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে।

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় টেস্টেও চালকের আসনে রোহিত শর্মা বাহিনী। ম্যাচের তৃতীয় ইনিংসে ভারতীয় দল ২৪ ওভারে ২ উইকেটে ১৮১ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়। নিজেদের দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলিকে না নামিয়ে চারে ব্যাট করতে পাঠানো হয় তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণকে। তিনি টি-টোয়েন্টির মেজাজে ৩৪ বলে ১৫২.৯৪ স্ট্রাইক রেটে ৪টি চার এবং ২টি ছক্কার হাত ধরে হাফসেঞ্চুরি করেন। ৫২ রানে অপরাজিত থাকেন ইশান। টেস্টে তাঁর প্রথম হাফসেঞ্চুরির পর ঋষভ পন্তকে ধন্যবাদ জানিয়েছেন ইশান কিষাণ।

ইশান কিষাণ এদিন এক হাতে ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি পূরণ করেন, যা সকলকে ঋষভ পন্তের এক হাতের ছক্কার কথা মনে করিয়ে দিয়েছে। পন্তের সঙ্গে ইশানের খেলা নিয়ে তুল্যমূল্য বিচারও শুরু হয়ে গিয়েছে। ইশান ভারতের দ্বিতীয় ইনিংসে বেশ আক্রমণাত্মক মেজাজেই ব্যাট করেছেন। পাশাপাশি যে ব্যাটে নিজের প্রথম হাফসেঞ্চুরি পূরণ করেন ইশান, তাতে লেখা ছিল ‘আরপি১৭’ (RP17)। এটি সম্ভবত ঋষভ পন্ত ১৭। ১৭ নম্বরটি হল পন্তের জার্সি নম্বর। জানা যায়নি যে, ইশান কেন ‘আরপি১৭’ লেখা ব্যাট নিয়ে খেলেছেন? ঋষভকে সম্মান জানাতে? নাকি এটি পন্তেরই ব্যাট, উপহার দিয়েছেন ইশানকে?

আরও পড়ুন: ব্যাজবলও পারেনি, এতটাই দ্রুত রান করে ইতিহাসে নাম লেখাল রোহিত বাহিনী

ম্যাচের চতুর্থ দিন শেষ হওয়ার পর ইশান কিষাণ বলেন, ওয়েস্ট ইন্ডিজে সফর করার আগে ইশান যখন বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন, তখন পন্ত তাঁকে কিছু গুরুত্বপূর্ণ কথা বলেছিলেন। প্রসঙ্গত, ঋষভ পন্ত এখন তাঁর রিহ্যাবের জন্য এনসিএ-তে রয়েছেন। ইশান চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পর বলেন, ‘আমি এখানে আসার আগে এনসিএ-তে ছিলাম। পন্তও ছিলেন সেখানে। তিনি জানেন, আমি কী ভাবে খেলি। অনূর্ধ্ব-১৯ থেকে আমরা একে অপরকে চিনি। আমিও চেয়েছিলাম যে, কেউ আমাকে পরামর্শ দিক এবং সৌভাগ্যবশত পন্ত আমার ব্যাটিং পজিশন সম্পর্কে কিছু পরামর্শ দেন।’

আরও পড়ুন: নির্বাচকেরা কী শিখলেন- কোহলির সেঞ্চুরির পর দল নির্বাচন নিয়ে বড় প্রশ্ন গাভাসকরের

তিনি যোগ করেছেন, ‘আমি শুধু প্রতিটি বল মারতে চেয়েছিলাম। আর আমি আমার বাবা-মায়ের কাছে কৃতজ্ঞ, যাঁরা সব সময়ে আমাকে সমর্থন করেছেন।’ ইশান দ্বিতীয় টেস্ট সম্পর্কে বলেছেন, ‘সোমবার ভালো খেলতে হবে। আমাদের বোলারদের সঠিক জায়গায় আঘাত করতে হবে এবং প্রথম দিকে উইকেট নেওয়াটা গুরুত্বপূর্ণ।’

ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় টেস্টের চার দিনের খেলা হয়ে গিয়েছে। ম্যাচের চতুর্থ ইনিংসে ৩৬৫ রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেট হারিয়ে ৭৬ রান করেছে। এখন জয়ের জন্য শেষ দিনে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ২৮৯ রান। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজকে সিরিজে হোয়াইটওয়াশ করতে ভারতের প্রয়োজন ৮ উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.