বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াসিম, দায়িত্বে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত
মহম্মদ ওয়াসিম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
মহম্মদ ওয়াসিম। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াসিম, দায়িত্বে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত

  • কাজ শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্ট, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে।

শুভব্রত মুখার্জি

মাত্র কয়েকদিন হল 'মানসিক চাপের' অভিযোগ তুলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে 'অনির্দিষ্টকালের' জন্য সরিয়ে নিয়েছেন মহম্মদ আমির। তারপরেই শুক্রবার নিউজিল্যান্ডের কাছে প্রথম ম্যাচে চূড়ান্ত ভাবে পর্যুদস্ত হতে হয়েছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলকে। এই অবস্থায় মহম্মদ ওয়াসিমকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ও প্রধান কোচের দায়িত্ব দীর্ঘদিন ধরে একসঙ্গে পালন করছিলেন প্রাক্তন অধিনায়ক মিসবাহ-উল-হক। কিছুদিন আগেই প্রধান নির্বাচকের দায়িত্ব ছেড়েছেন মিসবাহ। তাঁর জায়গাতেই নতুন প্রধান নির্বাচক হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ওয়াসিম। ১৯৯৬ সাল থেকে ২০০০ সালের মধ্যে যিনি পাকিস্তানের হয়ে ১৮ টি টেস্ট এবং ২৫ টি একদিনের ম্যাচ খেলেছেন।

অনলাইনেন ইন্টারভিউ নিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। প্রধান নির্বাচক ছাড়াও ক্রিকেট কমিটির প্রধান পদে দায়িত্ব দেওয়া হয়েছে প্রাক্তন উইকেটরক্ষক সেলিম ইউসুফকে। দু'জনকেই ২০২৩ সালের একদিনের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেওয়া হয়েছে। কাজ শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্ট, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে।

বন্ধ করুন