বাংলা নিউজ > ময়দান > অপরাজিত থেকে দ্বিতীয় ডিভিশন আই লিগ চ্যাম্পিয়ন মহামেডান
আই লিগ কোয়ালিফায়ার চ্যাম্পিয়ন হওয়ার পর মহামেডান। ছবি- এআইএফএফ।
আই লিগ কোয়ালিফায়ার চ্যাম্পিয়ন হওয়ার পর মহামেডান। ছবি- এআইএফএফ।

অপরাজিত থেকে দ্বিতীয় ডিভিশন আই লিগ চ্যাম্পিয়ন মহামেডান

  • আই লিগে কলকাতার একমাত্র দল হিসেবে প্রতিনিধিত্ব করবেন ফিলিপ আদজারা

শুভব্রত মুখার্জি

কলকাতা ফুটবলে সময়টা বেশ ভালো যাচ্ছে। ময়দানের প্রধান দুই দল মোহনবাগান এবং ইস্টবেঙ্গল এবছর আইএসএলে খেলবে তা আগেই ঠিক হয়ে গিয়েছে। তার পাশাপাশি তৃতীয় প্রধান মহামেডানও যে ৬ বছর বাদে আই লিগের মূলপর্বে ফিরছে তা আগের ম্যাচে ভবানীপুরের বিরুদ্ধে জয়ের পরে নিশ্চিত হয়ে গিয়েছিল। শুধু তাই নয় মহামেডানে কিছুদিন আগেই পা রেখেছে ইনভেস্টরও।

ফলে এই মরশুমে আই লিগে খেলার পরে আগামী মরসুমে তারা আইএসএলে খেলতে পারে এমন সম্ভাবনাও তৈরি হয়েছে। এরমধ্যেই এল আরও একটা সুখবর। অপরাজিত থেকে আই লিগের দ্বিতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন হল মহামেডান।

বেঙ্গালুরু ইউনাইটেডের সঙ্গে তাদের শেষ ম্যাচে গোলশূন্যভাবে শেষ করে মহামেডান। ফলে অপরাজিত দল হিসেবেই ট্রফি ঘরে তুলল মহামেডান স্পোর্টিং ক্লাব। আই লিগ দ্বিতীয় ডিভিশন চ্যাম্পিয়ন হল তারা। আই লিগে কলকাতার একমাত্র দল হিসেবে প্রতিনিধিত্ব করবেন ফিলিপ আদজারা।

এদিন ম্যাচে কোনও দল গোল করতে পারেনি। ম্যাচ শেষ হতেই উচ্ছ্বাসে ভাসেন মহামেডানের সভ্য সমর্থকরা। সব মিলিয়ে পাঁচ দলের মধ্যে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল মহামেডান। প্রসঙ্গত টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচের পরই সরানো হয় কোচ ইয়ান ল’‌কে। দায়িত্ব দেয়া হয় দীপেন্দু বিশ্বাসকে। অভিযোগ ছিল মিনার্ভা অ্যাকাডেমির মালিক রঞ্জিত বাজাজকে গোপনে দলের প্রথম একাদশের গুরুত্বপূর্ণ তথ্য পাচার করে ইয়ান ক্লাবের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। বাজাজ এবং ইয়ানের বিরুদ্ধে ময়দান থানায় অভিযোগও দায়ের করে মহামেডান। রাজ্যের ক্রীড়ামন্ত্রী ফুটবলারদের হাতে ট্রফি তুলে দেন।

বন্ধ করুন