বাংলা নিউজ > ময়দান > WPL 2023: প্রত্যাশামতোই হরমনের হাতে দায়িত্ব সঁপে দিল মুম্বই ইন্ডিয়ানস

WPL 2023: প্রত্যাশামতোই হরমনের হাতে দায়িত্ব সঁপে দিল মুম্বই ইন্ডিয়ানস

হরমনপ্রীত কউর। ছবি- টুইটার 

আগামী শনিবার থেকে শুরু হচ্ছে উইমেন্স প্রিমিয়র লিগ। এই টুর্নামেন্ট শুরু হতে আর হাতে গোনা কয়েক দিন বাকি। তার আগে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ান্স।

আগামী শনিবার থেকে শুরু হতে চলেছে উইমেন্স প্রিমিয়ার লিগ। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে নতুন মাইল ফলক তৈরি করতে চলেছে ভারত। প্রস্তুতি প্রায় শেষের দিকে। এখন শুধু মাঠে নামার অপেক্ষা। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের ঘর আগেই গুছিয়ে নিয়েছে। এবারের টুর্নামেন্টে মোট ৫টি দল আংশ নিচ্ছে। এই ৫টি দলের মধ্যে অন্যতম দল মুম্বই ইন্ডিয়ান্স। উদ্বোধনী বছরের জন্য তাদের অধিনায়কের নাম ঘোষণা করল মুম্বই। অধিনায়কত্ব সামলাবেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কউর।

ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের নিলামে ১.৮ কোটি টাকায় হরমনপ্রীতকে তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। ভারতীয় মহিলা দলের অন্যতম প্রধান এই স্তম্ভ বিগত এক দশক ধরে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করে চলেছেন। মাত্র ২০ বছর বয়সে জাতীয় দলের হয়ে অভিষেক ঘটান তিনি। তারপর থেকে ভারতীয় দলের নিয়মিত সদস্য তিনি। এখন সামলাচ্ছেন অধিনায়কের দায়িত্ব।

প্রথম বছর মুম্বই ইন্ডিয়ান্সের কোচের দায়িত্ব পালন করবেন শার্লট এডওয়ার্ডস। বোলিং কোচ ও পরামর্শদাতার জন্য নির্বাচিত করা হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীকে। উল্লেখ্য, এই দুই প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে খেলেছেন হরমনপ্রীত। আইপিএলের মতো মুম্বাই ইন্ডিয়ান্স কিছু তরুণ মহিলা ক্রিকেটারকে তুলে এনেছে ও অভিজ্ঞ সেই সঙ্গে ক্রিকেটাররা রয়েছেন। এই দুইয়ের মিশ্রণে তৈরি হয়েছে এই বছরে মুম্বই ইন্ডিয়ান্সের মহিলা দল।

হরমনপ্রীতকে নির্বাচিত করার পর মুম্বই ফ্র্যাঞ্চাইজির কর্ণধার নীতা আম্বানি একটি সাক্ষাৎকারে বলেন, ‘মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম মহিলা দলের অধিনায়ক হিসাবে হরমনপ্রীতকে পেয়ে আমরা খুব উচ্ছ্বসিত। জাতীয় দলের অধিনায়ক হিসাবে অনেক গুরুত্বপূর্ণ জয়ের নেতৃত্ব দিয়েছে সামনে থেকে। ঝুলন, শার্লটের সহযোগিতায় ও পরামর্শে এই দল দারুণ পারফরম্যান্স করবে বলে আমি নিশ্চিত। এর ফলে আরও অনেক মহিলা তরুণ ক্রিকেটার উঠে আসবে এবং অনুপ্রাণিত হবে।’ তিনি আরও বলেন, ‘মুম্বইয়ের এই নতুন যাত্রাপথে আমরা সামনের দিকে লক্ষ্য রেখেই এগিয়ে চলেছি। আমাদের মেয়েদের ভয়ডরহীন এবং ভালো খেলা দেখার জন্য আমরা ও দর্শকরা মুখিয়ে রয়েছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অভিষ্কাকে সাজঘরে ফিরিয়ে ‘টাইম-আউট’ নিয়ে শরিফুল খোঁচা মারলেন লঙ্কাকে, শুরু বিতর্ক ফোনের ফ্ল্যাশলাইট আর সমবেত কণ্ঠে ফসিলসের হাস্নুহানা! রূপম উন্মাদনায় ভাসল কলকাতা ‘আমি হোম ডেলিভারি, ঘরে জন্মেছি; এখন লোকে বাড়িতে খাবার দেওয়া বোঝে', বললেন মমতা রাজ্যসভার সদস্যপদ ছাড়লেন নড্ডা, লড়বেন লোকসভা ভোটে? শাহের মতোই পরিকল্পনা? হিসেব জমা দেওয়ার জন্য় আর একটু সময় দিন, সুপ্রিম কোর্টে আবেদন করল স্টেট ব্যাঙ্ক ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ! কেমন হল সিবিএসই দ্বাদশ শ্রেণির ফিজিক্সের প্রশ্ন? কেউ কেউ বলছে, জটিল আর দীর্ঘ সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.