বাংলা নিউজ > ময়দান > তুমি আমার কাজটা সহজ করে দিতে, ICC হল অফ ফেমার মাহেলার উদ্দেশ্যে মুরলির খোলা চিঠি
মাহেলা জয়বর্ধনে ও মুথাইয়া মুরলিধরন। ছবি- আইসিসি।
মাহেলা জয়বর্ধনে ও মুথাইয়া মুরলিধরন। ছবি- আইসিসি।

তুমি আমার কাজটা সহজ করে দিতে, ICC হল অফ ফেমার মাহেলার উদ্দেশ্যে মুরলির খোলা চিঠি

  • সদ্য আইসিসির হল অফ ফেমে জায়গা করে নেওয়া তিন ক্রিকেটারদের মধ্যে মাহেলা জয়বর্ধনে অন্যতম।

আইসিসি নিজেদের হল অফ ফেমে জায়াগা করে নেওয়া তিন ক্রিকেটারের নাম সদ্য ঘোষণা করেছে। সেই তালিকায় স্থান পেয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তথা কিংবদন্তি ব্যাটার মাহেলা জয়বর্ধনে। প্রাক্তন সতীর্থকে এমন মুহূর্তে শুভেচ্ছা জানিয়ে তাঁর উদ্দেশ্যে এক খোলা চিঠি লিখলেন আরেক কিংবদন্তি মুথাইয়া মুরলিধরন।

কুমার সঙ্গাকারা এবং মুরলির পর তৃতীয় লঙ্কান ক্রিকেটার হিসেবে হল অফ ফেমে জায়গা পাওয়া মাহেলার উদ্দেশ্যে আবেগঘন বার্তায় মুরলি লেখেন, ‘তুমি প্রচুর ভাল ভাল ইনিংস খেলেছ এবং সবসময় দলের অংশ হতে পেরে খুশি অনুভব করতে। তোমার জন্যই আমার ওপর থেকে উইকেট নেওয়ার চাপটা অনেকটাই কমে যেত। কারণ তুমি বিশাল বিশাল রান করে আমার কাজটা অনেক সহজ করে দিতে। এই কারণেই তুমি শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম।’

মাহেলা শ্রীলঙ্কার ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য থাকার পাশপাশি চারটি আইসিসি ফাইনালে পৌঁছানো দলেরও এক গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। মুরলির মতে দীর্ঘ সময়ের কঠিন পরিশ্রমের ফলেই মাহেলাকে এই সম্মান জানানো তবে সর্বোপরি নিজের ক্রিকেটের মাধ্যমে দেশকে গৌরবান্বিত করেছেন মাহেলা। ‘অধিনায়ক হিসেবে তুমি সফল, ব্যাটার হিসেবে তুমি অত্যন্ত ধারাবাহিক ছিলে এবং সব শেষে ফিল্ডার হিসেবে তুমি প্রচুর ক্যাচ ধরেছ- সবার থেকে বেশি। তুমি শ্রীলঙ্কার সকল জনগণকে গর্বিত করেছ।’ মাহেলার বিষয়ে মত মুরলির।

বন্ধ করুন