বাংলা নিউজ > ময়দান > Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের বিরুদ্ধে এগিয়ে গিয়েও হারলেন রাফায়েল নাদাল

Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের বিরুদ্ধে এগিয়ে গিয়েও হারলেন রাফায়েল নাদাল

প্রত্যাবর্তনের ম্যাচে কার্লোস আলকারাজের বিরুদ্ধে এগিয়ে গিয়েও হারলেন রাফায়েল নাদাল (ছবি-Getty Images via AFP) (Getty Images via AFP)

রবিবার লাস ভেগাসে দ্য নেটফ্লিক্স স্ল্যাম নামে পরিচিত তাদের প্রদর্শনী ম্যাচটি অনুষ্ঠিত করেছিল। এই ম্যাচে রাফায়েল নাদালকে ৩-৬, ৬-৪, ১৪-১২-তে পরাজিত করে কার্লোস আলকারাজ।

রবিবার লাস ভেগাসে দ্য নেটফ্লিক্স স্ল্যাম নামে পরিচিত তাদের প্রদর্শনী ম্যাচটি অনুষ্ঠিত করেছিল। এই ম্যাচে রাফায়েল নাদালকে ৩-৬, ৬-৪, ১৪-১২-তে পরাজিত করে কার্লোস আলকারাজ। এই ম্যাচটি একটা সময়ে একটি অ্যাকশন প্যাকড থ্রিলারে পরিণত হয়েছিল। নাদাল ব্রিসবেনে ইনজুরির পরে আবার অ্যাকশনে ফিরে এলেন। তিনি অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি। নিতম্বের আঘাতের কারণে তিনি প্রায় এক বছর টেনিস থেকে দূরে ছিলেন এবং ব্রিসবেন ইন্টারন্যাশনাল-এ প্রত্যাবর্তন করেন।

নাদাল ফেব্রুয়ারিতে কাতার ওপেন থেকে অ্যাকশনে ফিরবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু পরে তিনি নিজের নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। মান্দালে বে রিসোর্ট এবং ক্যাসিনোতে নাদালের এটি একটি উৎসাহজনক পারফরম্যান্স ছিল এবং ম্যাচের পরে, তিনি প্রকাশ করেছিলেন যে তিনি একটি ভালো প্রদর্শন করেছিলেন, আলকারাজের বিরুদ্ধে প্রথম সেটটিও জিতেছিলেন তিনি।

আরও পড়ুন… IPL 2024: শুরুর আগেই ধোনির CSK-তে বড় ধাক্কা! চোটের জন্য মে পর্যন্ত মাঠে নামতে পারবেন না তারকা ব্যাটার

আলকারাজ শেষ পর্যন্ত জয় লাভের আগে ম্যাচ টাইব্রেকে গড়ায়। পাঁচ ম্যাচ পয়েন্ট বাঁচানোর জন্য তাঁকে যথেষ্ট শক্তি দিতে হয়েছিল। ইন্ডিয়ান ওয়েলসের সামনে নাদালের জন্য এটি ইতিবাচক লক্ষণে পূর্ণ ছিল। যেখানে তিনি তিনবারের চ্যাম্পিয়নও ছিলেন। ২০২২ সালে তার সবচেয়ে সাম্প্রতিক উপস্থিতিতে, তিনি ২০২২ ফাইনালে টেলর ফ্রিটজের কাছে হেরে রানার্স-আপ হয়েছিলেন।

আরও পড়ুন… সভাপতি কল্যান চৌবের বিরুদ্ধে দুর্নীতির বিস্ফোরক অভিযোগ, লিগ্যাল হেডকেই সরিয়ে দিল AIFF

টুর্নামেন্টে নাদালের প্রথম ম্যাচটি বৃহস্পতিবার নির্ধারিত হয়েছে এবং আলকারাজ বাই পাবে। ম্যাচটি আলকারাজের জন্যও একটি বড় পরীক্ষা ছিল, যিনি ফেব্রুয়ারিতে রিও ওপেনে তার ডান গোড়ালিতে চোট পেয়েছিলেন। গত বছর তার উইম্বলডন জয়ের পর থেকে একটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা না জিতলেও তিনি একটি শক্তিশালী গতি গড়ে তুলতে চাইবেন। নাদাল একটি শক্তিশালী শুরু করেছিলেন, প্রথম সেটে ৫-২ এগিয়ে ছিলেন। তারপরে আলকারাজ সেটে থাকতে ম্যাচ ধরেছিলেন। কিন্তু নাদাল টেক্কা দিয়ে প্রথম সেটটি ৬-৩ করেন।

আরও পড়ুন… Premier League: পিছিয়ে গিয়েও ৩-১ ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল ম্যান সিটি, জোড়া গোল করলেন ফোডেন

তবে দ্বিতীয় সেটে আলকারাজের অন্য পরিকল্পনা ছিল এবং তার স্তরটি অন্য মাত্রা নিয়েছিল। তরুণ স্প্যানিয়ার্ড ৩-০ ব্যবধানে এগিয়ে যায়। শুধুমাত্র নাদালের জন্য এটি ৩-১ করতে হয়েছিল। পরের খেলায়, তিনি একটি ডিউস করেন, কিন্তু আলকারাজ তার সংযম বজায় রেখে এটি ৪-১ করেন। এরপর নিজেকে বাঁচিয়ে রাখতে তিনটি ব্রেক পয়েন্ট বাঁচান নাদাল। একটি উত্তেজনাপূর্ণ ড্রপ শট আলকারাজকে একটি সেট পয়েন্ট দেয়, এবং তারপরে একটি শক্তিশালী ফোরহ্যান্ড তাকে দ্বিতীয় সেট ৬-৪ জিতিয়ে দেয়। এবং একই সঙ্গে লেভেল প্রসিডিং, যা ১০-পয়েন্ট টাই-ব্রেকারের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিল।

আরও পড়ুন… গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে পাড়ি জমালেন গোলরক্ষক

আলকারজ প্রথম মিনি-ব্রেক নেন। কিন্তু নাদাল পাল্টা লড়াই করেন, এবং তারপরে ৭-৭-এ নির্ধারক মুহূর্তটি আসে। নাদালের একটি খারাপ শট আলকারাজকে ওপেনিং দেয় এবং তিনি ৯-৭ এর লিড নেন। কিন্তু নাদাল পরের পয়েন্ট জিতে নেন এবং তারপরে ফোরহ্যান্ড তাকে ৯-৯ করায়। এটি ১২-১২ হওয়ার পর, আলকারাজ তার ষষ্ঠ ম্যাচ পয়েন্ট অর্জন করেন এবং অবশেষে টাই-ব্রেকারে ১৪-১২ জয়ের সঙ্গে ম্যাচটি নিষ্পত্তি করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাতারের প্রেসিডেন্টের সঙ্গে কথা মোদীর, প্রাক্তন নৌসেনাদের মুক্তি প্রসঙ্গে রাজনাথ উ.পূ. দিল্লিতে কংগ্রেসের প্রার্থী কানহাইয়া কুমার, বিপক্ষে বিজেপির কোন তারকা? মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো প্রথম বিয়ে ভাঙার পর শিমুলের মতো প্রাক্তনকে কি আবার সুযোগ দেবেন মানালি? কী বললেন জাত গোখরো’ নয় এবার প্রচার শুরু ‘কাবুলিওয়ালা’ দিয়ে, জানালেন মিঠুন নিজেই আয়রন ডোম থেকে অ্যারো সিস্টেম, কীভাবে ইরানের আক্রমণ প্রতিহত করল ইজরায়েল? চালসায় নববর্ষের মঙ্গলযাত্রায় মমতা, নাচলেন, বাজালেন মাদল, চা শ্রমিকদের মন ভিজল? 'শেষবারের মতো...' সলমনের বাড়ির সামনে হামলার দায় স্বীকার বিষ্ণোই গ্যাংয়ের ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো এরা তো থাকে সমুদ্রে! খেলে বেড়াচ্ছে সুন্দরবনের নদীতে, হলটা কী, বড় বিপদ সামনে?

Latest IPL News

মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.