বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত আমাদের হাতে ছিল না, দাবি কিউয়ি কোচ গ্যারি স্টিডের
পাকিস্তান সফরকারী নিউজিল্যান্ড ক্রিকেট দলের সদস্যরা। ছবি- টুইটার (@BLACKCAPS)।
পাকিস্তান সফরকারী নিউজিল্যান্ড ক্রিকেট দলের সদস্যরা। ছবি- টুইটার (@BLACKCAPS)।

পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত আমাদের হাতে ছিল না, দাবি কিউয়ি কোচ গ্যারি স্টিডের

  • পাকিস্তান থেকে দুবাই উড়ে গিয়ে বর্তমানে সেখানেই আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি চালাচ্ছে কিউয়ি দল।

শুভব্রত মুখার্জি

কয়েক সপ্তাহ আগেই নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তানের মাটিতে তাদের বিরুদ্ধে সিরিজ না খেলে দুবাইতে চলে আসে গোটা নিউজিল্যান্ড দল। নিউজিল্যান্ড সরকারের তরফে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে কিউয়ি সিনিয়র দলকে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিলের নির্দেশ দেওয়া হয়। এই বিষয়ে বিস্তর বিতর্ক অব্যাহত। এবার সেই বিষয়ে মুখ খুললেন নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের কোচ গ্যারি স্টিড‌। জানিয়ে দিলেন সিরিজ বাতিলের পিছনে তাদের কিছুই করার ছিল না।

সিরিজ বাতিলের পরবর্তীতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা অত্যন্ত কড়া ভাষায় ক্ষোভ প্রকাশ করে তাঁদের টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ক্রিকেটারদের সিরিজ বাতিলের সমস্ত ক্ষোভ উগড়ে দিতে বললেও, গ্যারি কিন্তু হাটলেন এর উল্টো পথে। তিনি তাঁর ক্রিকেটারদের পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটি অন্যান্য ম্যাচের মত ধরে নিয়েই খেলার উপদেশ দিয়েছেন।

এই মূহুর্তে কিউয়ি ক্রিকেটাররা দুবাইতে রয়েছেন। সেখানেই তাঁরা আমিরশাহি এবং ওমানে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য প্রস্তুতি চালাচ্ছেন। দুবাই থেকেই গ্যারি জানান, 'সিরিজ বাতিলের বিষয়টি আমাদের হাতে ছিল না।' এই মুহূর্তে ব্যাটিং কোচ থিলান সামারাভিরার তত্ত্বাবধানে অনুশীলন করছেন কিইউয়ি ক্রিকেটাররা। যদিও তাঁদের স্কোয়াডের নয়জন ক্রিকেটার এবং রিজার্ভে থাকা অ্যাডাম মিলনে এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ব্যস্ত রয়েছেন।

বন্ধ করুন