বাংলা নিউজ > ময়দান > T20 সিরিজের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ১০২ রানে হারিয়ে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড
স্কটল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতল নিউজিল্যান্ড (ছবি-রয়টার্স) (REUTERS)

T20 সিরিজের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ১০২ রানে হারিয়ে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড

  • সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্কটল্যান্ডকে ১০২ রানের বিশাল ব্যবধানে হারাল নিউজিল্যান্ড। এরফলে দুই ম্যাচের সিরিজে স্কটিশদের ২-০ ব্যবধানে ক্লিন সুইপ করল নিউজিল্যান্ড। এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে কিউয়ি দল ৫ উইকেটে ২৫৪ রানের বড় স্কোর করে। জবাবে স্কটল্যান্ডের করে ৯ উইকেটে ১৫২ রান।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্কটল্যান্ডকে ১০২ রানের বিশাল ব্যবধানে হারাল নিউজিল্যান্ড। এরফলে দুই ম্যাচের সিরিজে স্কটিশদের ২-০ ব্যবধানে ক্লিন সুইপ করল নিউজিল্যান্ড। এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে কিউয়ি দল ৫ উইকেটে ২৫৪ রানের বড় স্কোর করে। জবাবে স্কটল্যান্ডের দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান করে।

আরও পড়ুন… ধোনিকে পিছনে ফেললেও, অল্পের জন্য জাদেজাকে টপকাতে পারলেন না কার্তিক

এদিন নিউজিল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও ওপেনার ফিন অ্যালেন ব্যক্তিগত ৬ রানে আউট হয়ে যান। দ্বিতীয় ওপেনার ড্যান ক্লিভারও ব্যক্তিগত স্কোরে ২৮ রান করেন। তবে চ্যাপম্যান এক প্রান্ত থেকে দ্রুত ব্যাটিং করে ফিফটি করতে সক্ষম হন। তাঁর সঙ্গে ছিলেন ড্যারিল মিচেল, তিনি করেন ৩১ রান। খেলায় রান-রেট মন্থর হতে দেননি ব্রেসওয়েল। চ্যাপম্যান ৪৪ বলে ৮৩ রান করে আউট হন। ব্রেসওয়েল ২৫ বলে অপরাজিত ৬১ রান করেন।

আরও পড়ুন… ধোনিকে পিছনে ফেললেও, অল্পের জন্য জাদেজাকে টপকাতে পারলেন না কার্তিক

এরপরে জিমি নিশামও ভালো ব্যাটিং করেন এবং শেষ পর্যন্ত ১২ বলে ২৮ রান করেন তিনি। এভাবেই পাঁচ উইকেটে ২৫৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। স্কটল্যান্ডের হয়ে ২ উইকেট নেন গ্যাভিন মান। লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংস শুরুটা বাজে করে ছিল স্কটল্যান্ড। খাতা না খুলেই আউট হন ওপেনার মাইকেল জোন্স। এখান থেকে একের পর এক উইকেট পড়তে থাকে। কিস গ্রিভস চেষ্টা করলেও, বড় লক্ষ্যের সামনে তাঁর ৩৭ রান কাজে আসেনি। এইভাবে স্কটিশ দল ৯ উইকেটে ১৫২ রান করে। নিউজিল্যান্ডের পক্ষে মাইকেল রিপন ও নিশাম দুটি করে উইকেট নেন। চ্যাপম্যান ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

বন্ধ করুন