বাংলা নিউজ > ময়দান > ‘১৫০-এর বেশি গতিতে বল খেলতে ব্যাটাররা পছন্দ করেন না’, ভারতের তরুণকে নিয়ে চাপে SA
মার্ক বাউচার এবং তেম্বা বাভুমা।

‘১৫০-এর বেশি গতিতে বল খেলতে ব্যাটাররা পছন্দ করেন না’, ভারতের তরুণকে নিয়ে চাপে SA

  • দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা স্বীকার করেছেন, কোনও ব্যাটার এমন বোলারের মুখোমুখি হতে চাইবেন না, যিনি ১৫০ কিলোমিটারের বেশি গতিতে ডেলিভারি করেন। উমরান ধারাবাহিক ভাবে ১৫০-র বেশি গতিতে বল করে চলেছেন।

দক্ষিণ আফ্রিকা টিমে বেশ কিছু প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন। এবং সম্প্রতি সমাপ্ত হওয়া ২০২২ আইপিএলে তাদের কয়েক জন প্লেয়ার চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছেন। তাই প্রোটিয়া শিবির আশা করবে যে, আইপিএলে খেলা প্লেয়াররা ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজেও একই ধারা বজার রাখবে। প্রোটিয়ারা ৯জুন থেকে নয়া দিল্লিতে শুরু হতে চলা মেন ইন ব্লু-এর বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। তবে দক্ষিণ আফ্রিকাকে চিন্তায় রেখেছেন ভারতের এক তরুণ প্লেয়ার।

ভারতের আনক্যাপড তারকা উমরান মালিককে নিয়েই বেশ চাপে প্রোটিয়ারা। তাঁর বলের গতির মুখোমুখি হওয়া যে সহজ হবে না, সেটাও মেনে নিয়েছেন তেম্বা বাভুমা। ২০২২ আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করার পর টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রথম বার ভারতে ডাক পাওয়া দুই খেলোয়াড়ের মধ্যে তিনি রয়েছেন।

উমরান, যিনি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন। টুর্নামেন্টের ১৫তম সংস্করণে তাঁর বিস্ময়কর গতির পাশাপাশি উইকেট নেওয়ার ক্ষমতাও দেখিয়েছেন। ১৪ ম্যাচে তিনি হায়দরাবাদের হয়ে ২২ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: প্রথম দিন অনুশীলনে দ্রাবিড়ের পেপটকের মাঝেই ভারতের একাদশ নিয়ে জল্পনা

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা স্বীকার করেছেন, কোনও ব্যাটার এমন বোলারের মুখোমুখি হতে চাইবেন না, যিনি ১৫০ কিলোমিটারের বেশি গতিতে ডেলিভারি করেন। উমরান ধারাবাহিক ভাবে ১৫০-র বেশি গতিতে বল করে চলেছেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা বলেছেন, ‘উমরান মালিক ভারতীয় দলের জন্য এক জন গুরুত্বপূর্ণ উঠতি পেস বোলার। আইপিএল ভারতীয় দলের জন্য দুর্দান্ত ছিল। কারণ তারা এই সমস্ত দ্রুত বোলিং বিকল্পগুলি খুঁজে বের করতে সক্ষম হয়েছে। আমি মনে করি, দক্ষিণ আফ্রিকায় আমরা ফাস্ট বোলারদের মুখোমুখি হয়েই বড় হয়েছি। তবে যে কোনও ব্যাটারই ১৫০ কিলোমিটারের বেশি বেগে বল মোকাবেলা করতে পছন্দ করে না। তবে আমরাও সেই প্রস্তুতিটা নিচ্ছি।’

তিনি আরও বলেছেন, ‘আমরা এমন ছেলেও পেয়েছি যারা ১৫০কিমি প্রতি ঘণ্টায় বল করতে পারে। তাই আমাদের অস্ত্রাগারে সেই অস্ত্র আছে। কিন্তু উমরান মালিক টিম ইন্ডিয়ার জন্য একটি বিশেষ প্রতিভা এবং আমি আশা করি যে, ও আন্তর্জাতিক ক্রিকেটেও আইপিএল পারফরম্যান্সকে অনুকরণ করতে পারবে।’

বন্ধ করুন