বাংলা নিউজ > ময়দান > কলকাতা নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের দৌড়ে এগিয়ে গুজরাতের মোদী স্টেডিয়াম
কলকাতা নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল আয়োজনে এগিয়ে গুজরাতে মোদী স্টেডিয়ামে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল আয়োজনে এগিয়ে গুজরাতে মোদী স্টেডিয়ামে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কলকাতা নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের দৌড়ে এগিয়ে গুজরাতের মোদী স্টেডিয়াম

  • একের পর এক বড় ম্যাচ পাচ্ছে বোর্ড সচিব জয় শাহের রাজ্যের স্টেডিয়াম।

শুভব্রত মুখার্জি

বিশ্বে অন্যতম বৃহৎ ক্রিকেট স্টেডিয়ামে গুজরাতের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। সম্প্রতি ভারত বনাম ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ আয়োজনের মধ্যে দিয়ে পথচলা শুরু করেছে এই স্টেডিয়ামটি। ক্রিকেট বিশেষজ্ঞদের দাবি, স্টেডিয়ামের পরিকাঠামো যে কোনও বিশ্ব মানের স্টেডিয়ামের পরিকঠামোকে অনায়াসে টেক্কা দিতে পারে। ভারতে এই বছরের শেষদিকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের আসর বসার কথা রয়েছে।

তবে ভারতের বাড়ন্ত করোনার সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে আসন্ন টি—২০ বিশ্বকাপ কি ভারত থেকে সরে যেতে পারে? আগামী অক্টোবর—নভেম্বরে ভারতের বুকে বসবে এই বিশ্বকাপের আসর। আইসিসির তরফে জানানো হয়েছে যে কোনও উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার ক্ষেত্রে তাদের কাছে প্ল্যান বি তৈরি আছে। তবে এখনই ভারত থেকে বিশ্বকাপ সরানোর কথা ভাবছে না তারা।

সূত্রের খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চেন্নাইয়ে আইপিএলের উদ্বোধনী ম্যাচ দেখতে আসা বোর্ড কর্তারা একটি ছোট বৈঠক করেন। বিশ্বকাপের বাজেট নিয়েও আলোচনা হয়েছে। শীঘ্রই বিশ্বকাপের বাজেট তৈরি হয়ে যাবে। পাঁচ বছর আগে ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছিল। সেবার ফাইনাল খেলা হয়েছিল ইডেনে। যেখানে ক্যারিবিয়ানদের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। সূত্রের খবর আগামী সপ্তাহে বিশ্বকাপের সব ম্যাচের ভেন্যু চূড়ান্ত হয়ে যাবে। তবে এবারের বিশ্বকাপের ফাইনাল ইডেনে হওয়ার সম্ভাবনা খুব কম। ফাইনাল হওয়ার সম্ভাবনা রয়েছে আমদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। জানা যাচ্ছে আইসিসির ভাবনা চিন্তা ও সেরকমই।

বন্ধ করুন