কেরিয়ারে কিছু অপ্রাপ্তি কষ্ট দেয় রোহিতকে। ছবি- রয়টার্স।
কেরিয়ারে কিছু অপ্রাপ্তি কষ্ট দেয় রোহিতকে। ছবি- রয়টার্স।

কেরিয়ারের সব থেকে হতাশার মুহূর্ত কোনটি, অকপটে জানালেন হিটম্যান

  • বহু স্মরণীয় মুহূর্ত সমর্থকদের উপহার দিয়েছেন রোহিত। তবে অপ্রাপ্তি কিছু রয়ে গিয়েছে, যা তারকা ওপেনারকে আজও কষ্ট দেয়।

জাতীয় দলের হয়েই হোক, অথবা আইপিএল, রোহিত শর্মার ক্রিকেট জীবনে মাইলস্টোনের অভাব নেই। বহু স্মরণীয় মুহূর্ত সমর্থকদের উপহার দিয়েছেন হিটম্যান। তবে অপ্রাপ্তি কিছু রয়ে গিয়েছে, যা তারকা ওপেনারকে আজও কষ্ট দেয়। নিজের ক্রিকেট জীবনের সব থেকে দুঃখের মুহূর্তটার হদিশ দিলেন রোহিত।

ওয়ান ডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক ইনস্টাগ্রাম লাইভে প্রাক্তন ইংল্যান্ড তারকা কেভিন পিটারসেনকে দেওয়া সক্ষাৎকারে জানান, ২০১১ বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়া তাঁর কেরিয়ারের সব থেকে হতাশার মুহূর্ত।

রোহিত বলেন, '২০১১ বিশ্বকাপের জন্য জাতীয় দলে ডাক না পাওয়াটাই আমার ক্রিকেট জীবেনর সব থেক দুঃখের মুহূর্ত। কেননা আমরা নিজেদের দেশে বিশ্বকাপ খেলছিলাম। ফাইনাল খেলা ছিল আমার ঘরের মাঠে।'

সুযোগ না পাওয়ার কারণ জানতে চাওয়া হলে রোহতি অত্যন্ত সততার সঙ্গে জানান যে, খারাপ ফর্মের জন্যই বিশ্বকাপের দলে জায়গা হয়নি তাঁর। হিটম্যানের কথায়, 'পারফর্ম্যান্সের জন্যই সুযোগ হয়নি দলে। আমি নিজের সেরা ছন্দে ছিলাম না।'

২০১৯ বিশ্বকাপ অবশ্য রোহিত পরিচিত ফর্মে ছিলেন। টুর্নামেন্টের সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রহকারী ছিলেন তিনি। ৮১ গড়ে ৬৪৮ রান ছিল তাঁর ঝুলিতে।

এ-পর্যন্ত ওয়ান ডে কেরিয়ারের ২২৪টি ম্যাচে ৪৯.২৭ গড়ে ৯১১৫ রান করেছেন হিটম্যান।

বন্ধ করুন