বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ১০ মিটার এয়ার রাইফেলে ফাইনালে উঠতে পারলেন না সোনার মেয়ে আভনি, ব্যর্থ বাকি ভারতীয়রাও
প্যারালিম্পিক্সে পদক জেতার পরে আভনি লেখারা (ছবি:পিটিআই) (PTI)
প্যারালিম্পিক্সে পদক জেতার পরে আভনি লেখারা (ছবি:পিটিআই) (PTI)

১০ মিটার এয়ার রাইফেলে ফাইনালে উঠতে পারলেন না সোনার মেয়ে আভনি, ব্যর্থ বাকি ভারতীয়রাও

  • এ দিন ১০ মিটার এয়ার রাইফেল প্রন এসএইচ ওয়ান (10m Air Rifle Prone SH1) বিভাগে যোগ্যতা অর্জনের রাউন্ডে আটকে গেলেন তিনি।

টোকিওতে নিজের জয়ের ধারা ধরে রাখতে পারলেন না ভারতের সোনার মেয়ে আভনি লেখারা।  কয়েকদিন আগেই সোমবার টোকিও প্যারালিম্পিক্সে ইতিহাস তৈরি করে ভারতের জন্য শুটিং থেকে সোনা জিতেছিলেন আভনি। কিন্তু তার একদিন পরেই বুধবার নিজের লক্ষ্যে ব্যর্থ হলেন ১৯ বছরের আভনি লেখারা। এ দিন ১০ মিটার এয়ার রাইফেল প্রন এসএইচ ওয়ান (10m Air Rifle Prone SH1) বিভাগে যোগ্যতা অর্জনের তৃতীয় রাউন্ডে আটকে গেলেন তিনি। 

এ দিন আভনি লেখারা নিজের সেরাটা দিতেই পারলেন না। ৬২৯.৭ পয়েন্ট করে ২৭ নম্বর স্থানে থেকেই তাঁকে এ দিন থামতে হয়েছিল। তাঁর এই ফলে ভারতের প্রত্যেকেই হতাশ হয়েছেন। কারণ আভনি লেখারার থেকে এ দিন পদকের আশা করেছিল ভারতীয় ক্রীড়ামহল। তবে শুধু আভনি নন, এ দিন ভারতের অন্যান্য শুটাররাও সে ভাবে সফল হতে পারলেন না। সিদ্ধার্থ বাবু এবং দীপক কুমাররা শেষ করলেন ৪০ ও ৪৬ নম্বরে।    

তবে এ দিন লেখারা ব্যর্থ হলেও ভারতের ঝুলিতে ইতিমধ্যেই প্যারালিম্পিক্স থেকে একাধিক পদক এসেছে। সোমবার সকালেই শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ ১ ইভেন্টে সোনা জিতেছিলেন আভনি লেখারা। সে দিন ভারতীয় শুটার শুধু যে পদক জিতেছিলেনি সেটা নয়, সে দিন তিনি প্যারালিম্পিক্সের মঞ্চে নজির সৃষ্টি করেছিলেন। প্যারালিম্পিক্সের মঞ্চে বিশ্বরেকর্ডে গড়ে (যুগ্মভাবে), ২৪৯.৬ স্কোর করে ১৯ বছর বয়সী শুটার সোনা জিতেছিলেন।

বন্ধ করুন