বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > মহাকাশেও অলিম্পিক্সের আয়োজন! ভিডিয়োটি দেখলে চমকে যাবেন…
ছবি : টুইটার  (Twitter)
ছবি : টুইটার  (Twitter)

মহাকাশেও অলিম্পিক্সের আয়োজন! ভিডিয়োটি দেখলে চমকে যাবেন…

ভিডিয়োটা বিষ্ময়কর তো বটেই, মজাদারও!

অবিশ্বাস্য বললেও কম বলা হয় এই ভিডিয়োটিকে। আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে (ISS)অলিম্পিক গেমসের নিজস্ব সংস্করণে মাতলেন দুই নভোশ্চর। এমনকি এর জন্য একটি ছোটখাটো সমাপনী অনুষ্ঠানের আয়োজনও করতে দেখা গেল তাঁদের।

জাপানি নভোশ্চর আকিহিকো হোশাইড এবং ফরাসি নভোচারী থমাস পেসকেট সম্প্রতি আইএসএস-এ 'স্পেস অলিম্পিক্স'-এর আয়োজন করেন। পেসকেট-এর শেয়ার করা ভিডিয়োয় ISS-এর মহাকাশচারীদের সিঙ্ক্রোনাইজড ফ্লোটিং, ওজনহীন শার্পশুটিং এবং শূন্য মাধ্যাকর্ষণে 'নো-হ্যান্ডবল'-এর মতো খেলায় প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা গেল। ভিডিয়োটা বিষ্ময়কর তো বটেই, মজাদারও!

গেমের জন্য মহাকাশচারীদের দুটি দলে ভাগ করা হয়েছিল। মজার ছলেই স্পেস অলিম্পিকে মেতে ওঠেন তাঁরা। 'নো-হ্যান্ডবল' গেমে খেলোয়াড়রা তাঁদের হাত ব্যবহার না করে কেবলমাত্র ফুঁ দিয়ে পিং-পং বল হ্যাচে রাখার চেষ্টা করেছিলেন। ওজনহীন শার্পশুটিং গেমটিও সমান মজাদার। দেখুন তাঁদের ভিডিয়ো:

এর আগে টোকিও অলিম্পিক্সের সমাপনী অনুষ্ঠানের সময়ে আইএসএস থেকে স্যাক্সোফোনে ফরাসি জাতীয় সংগীত পরিবেশন করে খবরের শিরোনামে আসেন নভোশ্চর থমাস পেসকেট। আপনার এই ভিন্ন ধারার অলিম্পিক্স কেমন লাগল? কমেন্টে জানাতে ভুলবেন না যেন!

বন্ধ করুন