বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: কোয়ার্টার ফাইনালের আগে ছেলেদের হকির শেষ গ্রুপ ম্যাচে জাপানকে ৫ গোলের মালা পরাল ভারত

Tokyo 2020: কোয়ার্টার ফাইনালের আগে ছেলেদের হকির শেষ গ্রুপ ম্যাচে জাপানকে ৫ গোলের মালা পরাল ভারত

গ্রুপের শেষ ম্যাচে জাপানকে হারাল ভারত। ছবি- হকি ইন্ডিয়া।

পুল-এ'র দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেন মনপ্রীতরা।

কোয়ার্টার ফাইনালের টিকিট আগেই নিশ্চিত করেছিল ভারত। টোকিও অলিম্পিক্সে এবার ছেলেদের হকির শেষ গ্রুপ ম্যাচে আয়োজক জাপানকে ৫-৩ গোলে পরাজিত করেন মনপ্রীতরা।

ভারত ম্যাচের প্রথম তিনটি কোয়ার্টারে ১টি করে গোল করে। শেষ কোয়ার্টারে দু'বার জাপানের জালে বল জড়ায় তারা। জাপান প্রথম কোয়ার্টারে গোল করতে না পারলেও শেষ ৩টি কোয়ার্টারে একটি করে গোলের ব্যবধান কমায়।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

ম্যাচের ১৭ ও ৫৬ মিনিটের মাথায় ভারতের হয়ে জোড়া গোল করেন গুরজন্ত সিং। এছাড়া ১৩, ৩৪ ও ৫১ মিনিটে একটি করে গোল করেন যথাক্রমে হরমনপ্রীত সিং, শামশের সিং ও নীলকান্ত শর্মা। জাপানের হয়ে ১৯, ৩৩ ও ৫৯ মিনিটে একটি করে গোল করেন কেনতা তানাকা, কোতা ওয়াতানাবে ও কাজুমা মুরাতা।

ভারত পুল-এ'র পাঁচ ম্যাচের চারটিতে জয় তুলে নেয়। একটি ম্যাচ হেরেছে তারা। ৫ ম্যাচে ভারতের সংগ্রহ ১২ পয়েন্ট। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া পুল-এ'র শীর্ষে থেকে যায়। গ্রুপ লিগের খেলা শেষ না হওয়া পর্যন্ত কোয়ার্টার ফাইনালে ভারতের প্রতিপক্ষ নির্ধারণ করা সম্ভব নয়। 

গ্রুপ লিগে ভারতের ফলাফল:-
১. নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে দেয়।
২. অস্ট্রেলিয়ার কাছে ১-৭ গোলে পরাজিত হয়।
৩. স্পেনকে ৩-০ গোলে পরাজিত করে।
৪. আর্জেন্তিনার বিরুদ্ধে ৩-১ গোলে জয় তুলে নেয়।
৫. জাপানকে ৫-৩ গোলে পরাজিত করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২০ মাসের সন্তানকে মদ ও সিগারেট 'খাওয়াল' মা! ভাইরাল ছবি, আটক তরুণী অন্ডাল-ভুবনেশ্বরে চালু হবে উড়ান, জুড়বে বাগডোগরা, গুয়াহাটি, পুজোর আগেই শুরু নারী নির্যাতন থেকে খুনের চেষ্টার অভিযোগ রয়েছে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে তৃতীয় কারো আগমন! বাগদানের পরও ঘরবাঁধার স্বপ্ন চুরমার সুস্মিতার, জানালেন অনির্বাণ বাংলার ছায়া নাগপুরে, কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৬, আহত ৮ সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা ভাগীরথীতে কমেছে মাছ, সংখ্যা বৃদ্ধি করতে কয়েক লক্ষ চারা ছাড়ল প্রশাসন টানা বৃষ্টি, ভয়াবহ ধসে সিকিমে ৯জনের মৃত্যু, আটকে পর্যটকরা, বিপর্যয় কালিম্পংয়েও ডোমজুড়ে ডাকাতিতে বিহারের সুবোধ গ্যাং! প্রাথমিক তথ্যের ভিত্তিতে দাবি পুলিশের

T20 WC 2024

সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.