বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: কোয়ার্টার ফাইনালের আগে ছেলেদের হকির শেষ গ্রুপ ম্যাচে জাপানকে ৫ গোলের মালা পরাল ভারত
গ্রুপের শেষ ম্যাচে জাপানকে হারাল ভারত। ছবি- হকি ইন্ডিয়া।
গ্রুপের শেষ ম্যাচে জাপানকে হারাল ভারত। ছবি- হকি ইন্ডিয়া।

Tokyo 2020: কোয়ার্টার ফাইনালের আগে ছেলেদের হকির শেষ গ্রুপ ম্যাচে জাপানকে ৫ গোলের মালা পরাল ভারত

  • পুল-এ'র দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেন মনপ্রীতরা।

কোয়ার্টার ফাইনালের টিকিট আগেই নিশ্চিত করেছিল ভারত। টোকিও অলিম্পিক্সে এবার ছেলেদের হকির শেষ গ্রুপ ম্যাচে আয়োজক জাপানকে ৫-৩ গোলে পরাজিত করেন মনপ্রীতরা।

ভারত ম্যাচের প্রথম তিনটি কোয়ার্টারে ১টি করে গোল করে। শেষ কোয়ার্টারে দু'বার জাপানের জালে বল জড়ায় তারা। জাপান প্রথম কোয়ার্টারে গোল করতে না পারলেও শেষ ৩টি কোয়ার্টারে একটি করে গোলের ব্যবধান কমায়।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

ম্যাচের ১৭ ও ৫৬ মিনিটের মাথায় ভারতের হয়ে জোড়া গোল করেন গুরজন্ত সিং। এছাড়া ১৩, ৩৪ ও ৫১ মিনিটে একটি করে গোল করেন যথাক্রমে হরমনপ্রীত সিং, শামশের সিং ও নীলকান্ত শর্মা। জাপানের হয়ে ১৯, ৩৩ ও ৫৯ মিনিটে একটি করে গোল করেন কেনতা তানাকা, কোতা ওয়াতানাবে ও কাজুমা মুরাতা।

ভারত পুল-এ'র পাঁচ ম্যাচের চারটিতে জয় তুলে নেয়। একটি ম্যাচ হেরেছে তারা। ৫ ম্যাচে ভারতের সংগ্রহ ১২ পয়েন্ট। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া পুল-এ'র শীর্ষে থেকে যায়। গ্রুপ লিগের খেলা শেষ না হওয়া পর্যন্ত কোয়ার্টার ফাইনালে ভারতের প্রতিপক্ষ নির্ধারণ করা সম্ভব নয়। 

গ্রুপ লিগে ভারতের ফলাফল:-
১. নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে দেয়।
২. অস্ট্রেলিয়ার কাছে ১-৭ গোলে পরাজিত হয়।
৩. স্পেনকে ৩-০ গোলে পরাজিত করে।
৪. আর্জেন্তিনার বিরুদ্ধে ৩-১ গোলে জয় তুলে নেয়।
৫. জাপানকে ৫-৩ গোলে পরাজিত করে।

বন্ধ করুন