বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: ‘মেঘ না চাইতে জল’, ছেলেদের সিঙ্গলসের জন্য ছাড়পত্র পেলেন সুমিত নাগাল
সুমিত নাগাল।
সুমিত নাগাল।

Tokyo 2020: ‘মেঘ না চাইতে জল’, ছেলেদের সিঙ্গলসের জন্য ছাড়পত্র পেলেন সুমিত নাগাল

  • করোনার জন্য অনেকে নাম তুলে নেওয়ার কারণেই টেনিসের জন্য ছাড়পত্র দেওয়ার যে নির্দিষ্ট র‌্যাঙ্কিং দরকার ছিল, সেটা আরও বড়ানো হয়েছে। আর তাই সুযোগ পেয়ে গিয়েছেন সুমিত নাগাল।

করোনার জেরে একের পর এক প্রতিযোগী টোকিও অলিম্পিক্স থেকে নাম তুলে নিচ্ছেন। কেউ বা চোটের কারণেও সরে দাঁড়াচ্ছেন। যে কারণে সুবিধে পেয়ে গেলেন সুমিত নাগাল। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের তরফে অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের সঙ্গে যোগাযোগ করে জানিয়ে দেওয়া হয়েছে, সুমিত নাগাল অলিম্পিক্সের জন্য ছাড়পত্র পেয়ে গিয়েছেন। এটা জানার পর থেকেই যুদ্ধকালীন প্রস্তুতিতে তোড়জোর শুরু হয়ে গিয়েছে, তাঁকে অলিম্পিক্সে পাঠানোর জন্য। এ দিকে হাঁটুতে অস্ত্রোপচার হওয়ার কারণে অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন ইউকি ভামরি।

১৪ জুন সুমিত নাগালের র‌্যাঙ্কিং ছিল ১৪৪। এই সময় এটিপি র‌্যাঙ্কিং অনুযায়ী সরাসরি অলিম্পিক্সের ছাড়পত্র পাওয়া যাচ্ছিল। নাগাল এই তালিকায় ঢুকে পড়লেও খুব অল্পের জন্য অলিম্পিক্সের ছাড়পত্র পেলেন না প্রাজনেশ গুনেশ্বরণ। জানা গিয়েছে, করোনার জন্য অনেকে নাম তুলে নেওয়ার কারণেই টেনিসের জন্য ছাড়পত্র দেওয়ার যে নির্দিষ্ট র‌্যাঙ্কিং দরকার ছিল, সেটা আরও বড়ানো হয়েছে। আর তাই সুযোগ পেয়ে গিয়েছেন সুমিত নাগাল।

অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের সচিব বলেছেন, ‘সুমিত ছাড়পত্র পেয়েছে। তবে এখনও অনেক বিষয় দেখতে হবে। অনেকে নাম তুলে নেওয়ায় সুমিত নাগাল যোগ্যতা অর্জন করেছে। আমরা সুমিতের সঙ্গে কথা বলেছি। এবং যা যা করণীয়, সে সব করতে শুরু করে দিয়েছি। কিন্তু হাতে খুবই কম সময় পাওয়া গিয়েছে।’

আসলে করোনার জন্য নানা বিধিনিষেধ মানার বিষয় রয়েছে। সেগুলো মেনে সুমিত আদৌ টোকিও যেতে পারবেন কিনা, সেটা নিয়ে এখনও সংশয় রয়েছে। 

বন্ধ করুন