বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: প্রচুর খাবার নষ্ট হয়েছে! ছবি দেখে দুঃখ প্রকাশ করল আয়োজকরা
টোকিও অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের মুহূর্ত (ছবি:এএনআই )
টোকিও অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের মুহূর্ত (ছবি:এএনআই )

Tokyo Olympics: প্রচুর খাবার নষ্ট হয়েছে! ছবি দেখে দুঃখ প্রকাশ করল আয়োজকরা

  • আয়োজকদের তরফ থেকে জানান হয় টোকিও অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান চলার সময় স্টাফদের জন্য প্রচুর খাবারের অর্ডার করা হয়েছিল। কিন্তু পরে সেগুলো নষ্ট হয়।

অসংখ্য খাবারের প্যাকেট পড়ে রয়েছে আবর্জনায়। কেউ কেউ আবার খাবারের আরও প্যাকেট ময়লার বাস্কেটে ফেলে দিচ্ছেন। টোকিও অলিম্পিক্সে এই ভিডিয়ো ভাইরাল হতেই সমালোচনার মুখে পড়ে যান। অবশেষে এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে টোকিও অলিম্পিক্সের আয়োজকরা। তাদের তরফ থেকে জানান হয় টোকিও অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান চলার সময় স্টাফদের জন্য প্রচুর খাবারের অর্ডার করা হয়েছিল। কিন্তু পরে সেগুলো নষ্ট হয়। 

এই ঘটনা কিছুতেই মানতে পারছেনা টোকিওর বাসিন্দারা। এমনিতেই করোনা অতিমারীর মধ্যে অলিম্পিক্স আয়োজন করায় সমালোচনায় বিদ্ধ হয়েছে আয়োজকরা। তার ওপর গত ২৩ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু ন্যাশনাল স্টেডিয়ামের খাবার নষ্টের বিষয়টি তাদের আরও তোপের মুখে ফেলেছে। সেই ছবি টোকিওতে ভাইরাল হয়ে যায়। 

(টোকিয়ো অলিম্পিক্স ২০২০-এর যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন -- এখানে)

গেমসের আনুষ্ঠানিক পর্দা ওঠার দিন স্টেডিয়ামে ছিল না কোনও দর্শক। শুধু স্বেচ্ছাসেবীরা ছিলেন। অনুষ্ঠান শেষ হতে হাজার হাজার লাঞ্চ বক্স ও রাইস বল পড়ে ছিল স্টেডিয়ামের বাস্কেটে। যা কেউ ধরেও দেখেনি। টোকিও ব্রডকাস্টিং সিস্টেম টেলিভিশন এ নিয়ে গত সপ্তাহে প্রতিবেদন প্রকাশ করেছিল। বুধবার সেই কারণেই দুঃখ প্রকাশ করেছে টোকিও অলিম্পিক্সের আয়োজকরা। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরেই এই পদক্ষেপ নিয়েছে তারা।

গেমস শুরুর আগে নিজেদের ওয়েবসাইটে আয়োজকরা লিখেছিলেন, ‘টোকিও ২০২০ এর লক্ষ্য সংস্থান বর্জ্যের বিরূপ প্রভাব হ্রাস করা।’ পরে খাবার নষ্টের বিষয়টি উঠে আসতেই অস্বস্তিতে পড়েছে তারা। এমনকি টোকিও অলিম্পিক্সের পদক তৈরি করা হয়েছিল বর্জ্য পদার্থ দিয়ে। আয়োজক কমিটির এক সদস্য জানান, এই সপ্তাহ থেকে প্রত্যেক ভেন্যুতে যতটা দরকার ঠিক ততখানি খাবার সরবরাহ করা হচ্ছে। ওই অনুষ্ঠানের পর বাড়তি খাবারগুলো পশুদের খাওয়াতে ও অন্য কাজে ব্যবহার করা হয়েছে বলেও জানান হয়।

বন্ধ করুন