বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: ব্যর্থ বাবর, আজহার-ইমামের শতরানে রানের পাহাড়ে পাকিস্তান

PAK vs AUS: ব্যর্থ বাবর, আজহার-ইমামের শতরানে রানের পাহাড়ে পাকিস্তান

শতরান করে আজহার আলির সেলিব্রেশন। ছবি- এপি। (AP)

দ্বিতীয় দিনের শেষে ৪৭১ রানে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দিনের শেষে মাত্র এক উইকেট হারিয়ে ২৪৫ রান তুলেছিল পাকিস্তান। দ্বিতীয় দিনেও চলল তাদের ব্য়াটিং দাপট। গত রাতে ১৩২ রানে ব্যাট করা ইমাম উল হক ১৫০ রানের গণ্ডি টপকে আউট হয়ে গেলেও আজহার আলির দুর্ধর্ষ শতরানে ম্যাচের রিমোট কন্ট্রোল নিজেদের হাতেই রাখল পাকিস্তান।

মেঘাচ্ছন্ন আকাশে অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করার পরে শুরু হয় দ্বিতীয় দিনের খেলা। প্রথম সেশনে মাত্র ৫৭ রানই তোলে পাকিস্তান। লাঞ্চের পর অপরিসীম ধৈর্য্যের পরিচয় দিয়ে নিজের ১৯তম টেস্ট শতরান পূর্ণ করেন আজহার আলি। ইমামের সঙ্গে ২০৮ রানের পার্টনারশিপের পর, অধিনায়ক বাবর আজমের সঙ্গেও ১০১ রান যোগ করেন আজহার। বাবরকে বেশ ভালই দেখাচ্ছিল। তবে ৩৬ রানে রান আউট হয়েই সাজঘরে ফিরতে হয় তাঁকে।

মহম্মদ রিজওয়ান ২৯ করেন। দিনের শেষ সেশনে মাঝামাঝি সময়ে আজহার দলের হয়ে দ্রুত রান করতে গিয়ে শেষমেশ ১৮৫ রানে আউট হন। পাকিস্তান তার পরেই চার উইকেটের বিনিময়ে ৪৭৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। অজিদের হয়ে প্যাট কামিন্স, ন্যাথন লিয়ঁ ও মার্নাস ল্যাবুশেন একটি করে উইকেট নেন। দিনের শেষের দিকে আলো কমে আসলে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খোয়াজা মাত্র এক ওভার ব্যাট করে পাঁচ রান তোলেন। 

এই ম্যাচে অস্ট্রেলিয়ার জয়ের আশা খুবই কম। তবে কোনোক্রমে অজিরা ড্র করতে সক্ষম হলে পাকিস্তান দলের সিদ্ধান্ত নেওয়া নিয়ে কিছু প্রশ্ন উঠতেই পারে। অত্যন্ত পাটা পিচে ১৬২ ওভার ব্যাট করেও পাকিস্তান যে একদম ধরাছোয়ার বাইরে চলে গিয়েছে, তা কিন্তু নয়। বিশেষ করে দিনের শেষের দিকে যেহেতু আলো সঙ্গ দিচ্ছে না, তাই পাক দলের আরেকটু ইনিংস ঘোষণা এবং আরেকটু দ্রুত গতিতে ব্যাট করা উচিত ছিল কি না, ম্যাচের ফলাফল ইতিবাচক না হলে, তা নিয়ে প্রশ্ন উঠতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.