বাংলা নিউজ > ময়দান > PAK vs SA: বিপর্যয় থেকে পাকিস্তানকে টেনে তুললেন ফাওয়াদ, করাচি টেস্টে চাপে দক্ষিণ আফ্রিকা
লড়াকু শতরান ফাওয়াদের। ছবি- টুইটার।
লড়াকু শতরান ফাওয়াদের। ছবি- টুইটার।

PAK vs SA: বিপর্যয় থেকে পাকিস্তানকে টেনে তুললেন ফাওয়াদ, করাচি টেস্টে চাপে দক্ষিণ আফ্রিকা

  • আজহার আলির পাশাপাশি দাপুটে হাফ-সেঞ্চুরি ফহীমের। 

বোলারদের সৌজন্যে করাচি টেস্টের প্রথম দিনে দক্ষিণ আফ্রিকাকে কোণঠাসা করে পাকিস্তান। যদিও শেষ বেলায় ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ায় চাপে পড়ে যান বাবর আজমরাও। দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়িয়ে ব্যাটসম্যানরাই পাকিস্তানকে সুবিধাজনক জায়গায় দাঁড় করিয়ে দেন। এক্ষেত্রে ফাওয়াদ আলম ব্যাট হাতে দলকে টেনে তুলতে মুখ্য ভূমিকা পালন করেন।

কেরিয়ারের ৮ নম্বর টেস্টে মাঠে নেমে ফাওয়াদ তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করেন। দ্বিতীয় দিনে তিনি আউট হন ১০৯ রানের দুরন্ত ইনিংস খেলে। প্রথম দিনের শেষে ৫ রান করে অপরাজিত ছিলেন আলম। শেষমেশ ২৪৫ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ২টি ছক্কা মারেন।

দক্ষিণ আফ্রিকার ২২০ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান দ্বিতীয় দিনের শেষে ৮ উইকেটের বিনিময়ে ৩০৮ রান তুলেছে। আজহার আলি ৫১ রান করে ক্রিজ ছাড়েন। উইকেটকিপার মহম্মদ রিজওয়ান করেন ৩৩ রান। ৮৪ বলে ৬৪ রানের দাপুটে ইনিংস খেলেন ফহীম আশরাফ। হাসান আলি ১১ ও অভিষেককারী নৌমান আলি ব্যক্তিগত ৬ রানে অপরাজিত রয়েছেন।

উল্লেখ্য, প্রথম দিনের শেষ বেলায় মাত্র ১৮ ওভার ব্যাট করে পাকিস্তান আবিদ আলি (৪), ইমরান বাট (৯), বাবর আজম (৭) ও নাইট ওয়াচম্যান শাহীন আফ্রিদির (০) উইকেট হারিয়ে ৩৩ রান তুলেছিল। আপাতত প্রোটিয়াদের থেকে প্রথম ইনিংসে ৮৮ রানে এগিয়ে রয়েছে পাকিস্তান। ২টি করে উইকেট নিয়েছেন রাবাদা, নরকিয়া, লুঙ্গি এনগিদি ও কেশব মহারাজ।

বন্ধ করুন