বাংলা নিউজ > ময়দান > ২০২৩ বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানানোর পরিকল্পনা ওয়াহাব রিয়াজের
পাকিস্তানের জার্সি গায়ে ওয়াহাব রিয়াজ। ছবি- পিটিআই।
পাকিস্তানের জার্সি গায়ে ওয়াহাব রিয়াজ। ছবি- পিটিআই।

২০২৩ বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানানোর পরিকল্পনা ওয়াহাব রিয়াজের

  • পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ান ডে এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন ৩৬ বছর বয়সী ফাস্ট বোলার।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে জায়গা হয়নি তাঁর। নিজের ক্রিকেট কেরিয়ারের সায়াহ্নে উপনীত পাক তারকা বোলার ওয়াহাব রিয়াজ এর মধ্যেই জানিয়ে দিলেন ভারতে অনুষ্ঠিত ২০২৩ সালের বিশ্বকাপের পরেই তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পরিকল্পনা করছেন।

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ান ডে এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলা ওয়াহাব সাম্প্রতিক এক সাক্ষাৎকারে জানান, ‘সবাইকে কখনো না কখনো বিদায় জানাতেই হবে। আমার লক্ষ্য আমি যদি ফিট থাকি এবং ক্রিকেটের প্রতি আমার আগ্রহ ও ভালবাসা অটুট থাকে, তাহলে ২০২৩ সাল পর্যন্ত খেলা চালিয়ে যাওয়া। আমি এখনো পারফর্ম করছি এবং ভবিষ্যতেও করে যাব। আমার মনে হয় আমার মধ্যে এখনও দুই তিন বছর সর্বোচ্চ স্তরে খেলার দক্ষতা রয়েছে।’

বয়সের জন্য অতীতেও পাকিস্তানি নির্বাচকরা বিনা কারণে অনেককেই বাতিল করেছেন বলে ক্ষোভ প্রকাশ করে বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ায় নিজের হতাশার কথা স্বীকার করে নেন ৩৬ বছর বয়সী ক্রিকেটার। তবে তাঁর কাছে বয়স শুধুই একটা সংখ্যা মাত্র। ‘আমি জাতীয় দলে নিয়মিত সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেট ও পিএসএলের পাশাপাশি বিভিন্ন লিগে খেলা চালিয়ে যাচ্ছি এবং সেটাই আমার প্রেরণা শক্তি। যতদিন কোনো ক্রিকেটার পারফর্ম করছে এবং ফিট রয়েছে, ততদিন আমার মতে বয়স একটা সংখ্যামাত্র। বর্তমান সময়ে ডায়েট, ফিটনেস ইত্যাদিতে প্রচুর পরিবর্তন এসেছে, তাই অনেকেই (দীর্ঘদিন পর্যন্ত) এখনও পারফর্ম করে যাচ্ছেন।’ মত ওয়াহাবের।

বন্ধ করুন