বাংলা নিউজ > ময়দান > 2023 ODI WC-এ পাকিস্তান অংশ নেবে কিনা ঠিক করতে, কমিটি গঠন করলেন পাক প্রধানমন্ত্রী

2023 ODI WC-এ পাকিস্তান অংশ নেবে কিনা ঠিক করতে, কমিটি গঠন করলেন পাক প্রধানমন্ত্রী

পাকিস্তান ক্রিকেট টিম কি খেলবে বিশ্বকাপে?

এই বছরের শেষের দিকে ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে জাতীয় ক্রিকেট দলের অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি উচ্চ-পর্যায়ের কমিটি গঠন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

পাকিস্তান ক্রিকেট টিম কি বিশ্বকাপ খেলতে ভারতে আসবে? এখনও বিষয়টি ঝুলে রয়েছে। পাক সরকারের তরফে এখনও কোনও সিদ্ধান্ত জানানো হয়নি। তবে সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এই বছরের শেষের দিকে ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে জাতীয় ক্রিকেট দলের অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি উচ্চ-পর্যায়ের কমিটি গঠন করেছেন।

বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর নেতৃত্বে কমিটি তৈরি করা হয়েছে। যাদের কাজ হবে, পাকিস্তান-ভারত সম্পর্কের বিভিন্ন দিক, খেলাধুলা ও নীতিকে আলাদা রাখার বিষয়ে সরকারের অবস্থান এবং খেলোয়াড়, কর্মকর্তা, ভক্ত ও মিডিয়া সম্পর্কিত ভারতের বিরাজমান পরিস্থিতি পুঙ্খানুপুঙ্খ ভাবে পরীক্ষা করা।

আরও পড়ুন: এক ওভারে দু'টি বাউন্সার, ইমপ্যাক্ট রুল, এবার বড় চমক মুস্তাক আলি ট্রফিতে

কমিটি সব বিষয়ে খতিয়ে দেখে, যাবতীয় আলোচনা শেষ করে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের কাছে তাদের সুপারিশ পেশ করবে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে প্রধানমন্ত্রী, যিনি আবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পৃষ্ঠপোষক-ইন-চিফও।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ইতিমধ্যেই বিশ্বকাপের ক্রীড়া সূচী ঘোষণা করে গিয়েছে। তবে পাকিস্তানকে নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। কারণ বাবর আজমদের ভারত সফর করা এবং ৫ অক্টোবর থেকে শুরু হতে চলা টুর্নামেন্টে অংশগ্রহণের যাবতীয় সিদ্ধান্তই আটকে রয়েছে। দুই দেশের সম্পর্কের টানাপোড়েনের কারণে পিসিবি সরকারের দ্বারস্থ হয়েছে। আর পাক সরকারের ছাড়পত্রের উপর নির্ভর করছে পাকিস্তান দলের বিশ্বকাপে অংশগ্রহণের সিদ্ধান্ত।

আরও পড়ুন: রিটায়ার্ড প্লেয়ারদের বিদেশি লিগে খেলা নিয়ে আসছে BCCI-এর নয়া বিধি, সেই জন্যই কী রায়াডু নাম সরালেন MLC থেকে?

শরিফের তৈরি করা কমিটিতে অতিরিক্ত সদস্যদের মধ্যে রয়েছেন, যেমন- ক্রীড়ামন্ত্রী আহসান মাজারি, মরিয়ম আওরঙ্গজেব, আসাদ মাহমুদ, আমিন উল হক, কামার জামান কাইরা এবং প্রাক্তন কূটনীতিক তারিক ফাতমি। এই ব্যক্তিরা পরিস্থিতি মূল্যায়ন করবেন। পিসিবি সংশ্লিষ্ট মন্ত্রীদের ইঙ্গিত দিয়েছে যে, একটি উচ্চ-পর্যায়ের নিরাপত্তা প্রতিনিধি দল ভারতে পাঠানো হবে, যেখানে পাকিস্তানের ম্যাচগুলি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সেগুলি তারা পরিদর্শন করবে।

এদিকে পিসিবির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকা আশরাফ এবং চিফ অপারেটিং অফিসার সলমান তাসির আইসিসির বৈঠকে যোগ দিতে ডারবানে রওনা হবেন। এই আলোচনার সময়ে আশরাফ নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তানে তাদের দল পাঠানো নিয়ে ভারতের সিদ্ধান্ত নিয়ে সরব হবেন বলে জানা গিয়েছে।

বিশ্বকাপের অত্যন্ত প্রত্যাশিত ম্যাচগুলির মধ্যে একটি ভারত ও পাকিস্তানের ম্যাচ। এটি আসলে বিশ্বকাপের ব্লকবাস্টার ম্যাচে। সেই ম্যাচটি হওয়ার কথা রয়েছে ১৫ অক্টোবর আমদাবাদের বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে। পাকিস্তানের প্রস্তুতি ম্যাচগুলি হায়দরাবাদে অনুষ্ঠিত হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘শাশুড়ি কখনো মা হয় না…’! রাজের মায়ের সঙ্গে ভিডিয়ো, শেয়ার করে কী লিখলেন শুভশ্রী? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত রগরগে ঘনিষ্ট দৃশ্যে সাবলীল ছিলেন রেখা, এখনও স্মৃতি হাতড়ে চলছেন শেখর সুমন 'রাজপরিবারের যুবরাজের উপদেষ্টা...', 'উত্তরাধিকার কর' নিয়ে কংগ্রেসকে তোপ মোদীর VVPAT'র ১০০% ভোট গণনা মামলায় কমিশনের কথা শুনল সুপ্রিম কোর্ট, স্থগিত থাকল রায়দান রামকৃষ্ণ মঠ ও মিশনের সপ্তদশ অধ্যক্ষ হলেন স্বামী গৌতমানন্দজি মহারাজ দিতে হবে ৫ কোটি, সাত সকালে মন্ত্রী উদয়ন গুহকে চিঠি কামতাপুরী সংগঠনের বিয়েতে পছন্দের গান বাজানো নিয়ে বচসা, UP-তে কনের বাবাকে পিটিয়ে খুন করল শ্যালক ৩৯ ম্যাচে ৯টি সেঞ্চুরি, IPL 2024-এ ব্যক্তিগত শতরান করেছেন কারা? অবরুদ্ধ হয়ে পড়েছে ফরাক্কা ব্রিজ, উত্তরবঙ্গ–দক্ষিণবঙ্গের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন

Latest IPL News

ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.