বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডে ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত, বিড়ম্বনায় পড়ে তদন্ত পাকিস্তানের
নিউজিল্যান্ডে ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত, বিড়ম্বনায় পড়ে তদন্ত পাকিস্তানের। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
নিউজিল্যান্ডে ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত, বিড়ম্বনায় পড়ে তদন্ত পাকিস্তানের। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

নিউজিল্যান্ডে ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত, বিড়ম্বনায় পড়ে তদন্ত পাকিস্তানের

  • নিউজিল্যান্ডে পা রাখার পর পাকিস্তান শিবিরের ১০ জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন।

শুভব্রত মুখার্জি

বিশ্বের যে কটি দেশ এখন পর্যন্ত করোনাভাইরাসকে আয়ত্তে রেখেছে, তাদের অন্যতম নিউজিল্যান্ড। ছোট্ট এই দেশে এখনও করোনার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে সরকারের। এই অবস্থায় নিউজিল্যান্ড সফরে খেলতে এসেছে পাকিস্তান। নিউজিল্যান্ডে পা রাখার পর পাকিস্তান শিবিরের ১০ জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত পাকিস্তানে নিয়মমাফিক করোনা টেস্টে ওই ক্রিকেটারদের করোনা রিপোর্ট পজিটিভ আসেনি। এই ঘটনার ফলে যথেষ্ট সম্মানহানি হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড তথা পিসিবির। ফলে এবার গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পাক ক্রিকেট বোর্ড।

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট খেলার সময়ই কয়েকজন ক্রিকেটারের জ্বর এবং সর্দি–কাশি হয়েছিল। তাঁদের কোভিড টেস্ট করা হলেও সেই রিপোর্ট নেগেটিভ এসেছিল। অথচ নিউজিল্যান্ডে গিয়ে যখন তাঁদের নিয়মমাফিক করোনা পরীক্ষা করা হয়, তখন তাঁদের রিপোর্ট পজিটিভ আসে। সবমিলিয়ে ১০ জন ক্রিকেটারের করোনা ধরা পড়েছে। যা বড়সড় বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়ায় পিসিবির কাছে। এরপরই বিষয়টি নিয়ে জট তৈরি হয়। এরপরেই সামনে আসে পয়সা বাঁচানোর তাগিদে ৩৫ জন পাক ক্রিকেটার এবং ১৮ জন আধিকারিকদের দলটি যাত্রীবাহী বিমানে নিউজিল্যান্ডে খেলতে আসে। যা নিয়ে যথেষ্ট বিতর্কও তৈরি হয়েছে। এরপরই গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে পিসিবি।

বন্ধ করুন