বাংলা নিউজ > ময়দান > টোকিও প্যারালিম্পিক্সে ভারতের বড় সাফল্য, উচ্ছ্বাসে ভাসছেন প্রধানমন্ত্রী মোদী

টোকিও প্যারালিম্পিক্সে ভারতের বড় সাফল্য, উচ্ছ্বাসে ভাসছেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পাঁচটি সোনা, আটটি রুপো এবং ছ'টি ব্রোঞ্জ সহ মোট ১৯টি পদক জিতেছে ভারত। অ্যাথলেটিক্স থেকে মোট ৮টি, আর্চারি থেকে ১টি, ব্যাডমিন্টন থেকে ৪টি, শুটিং থেকে ৫টি এবং টেবল টেনিস থেকে ১টি পদক এসেছে। এর মধ্যে আবার আভনি লেখারা এবং সিংরাজ আদানা দু'টি করে পদক জিতেছেন।

টোকিও প্যারালিম্পিক্সে ইতিহাস রচনা করে ফেলেছে ভারত। এ বার সবচেয়ে বেশি পদক জিতেছে তারা। এই প্রথম বার পদক তালিকায় ২৫-এর মধ্যে শেষ করেছে ভারত। ভারতের স্থান এ বার ২৪ নম্বরে।

পাঁচটি সোনা, আটটি রুপো এবং ছ'টি ব্রোঞ্জ সহ মোট ১৯টি পদক জিতেছে ভারত। অ্যাথলেটিক্স থেকে মোট ৮টি, আর্চারি থেকে ১টি, ব্যাডমিন্টন থেকে ৪টি, শুটিং থেকে ৫টি এবং টেবল টেনিস থেকে ১টি পদক এসেছে। এর মধ্যে আবার আভনি লেখারা এবং সিংরাজ আদানা দু'টি করে পদক জিতেছেন।

ভারতের এই পারফরম্যান্সে দেশবাসীর মতোই উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি একাধিক টুইট করে নিজের উচ্ছ্বাস জাহির করেছেন। একটি টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘ভারতের খেলাধূলার ইতিহাসে টোকিও প্যারালিম্পিক্স বরাবরের জন্য আলাদা একটি জায়গা করে নিল। এই সাফল্য সব ভারতীয়র মনে সারা জীবনের মতো মনে গেঁথে থাকবে। এবং পরবর্তী জেনারেশনের অ্যাথলিটদের এই সাফল্য উদ্বুদ্ধ করবে।’

আরও একটি টুইটে মোদী লিখেছেন, ‘যে রেকর্ড সংখ্যক ভারত পদক জিতেছে, তাতে আমাদের মন খুশিতে ভরে গিয়েছে। আমি সেই সঙ্গে কোচেদের, সাপোর্ট স্টাফেদের এবং প্লেয়ারদের পাশে সব সময়ে থাকার জন্য তাদের পরিবারকেও বাহবা জানাব।’ এরই সঙ্গে তিনি জাপানের বিশেষত টোকিও-র  আতিথেয়তা, ব্যবস্থাপনার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

আভনি লেখারা ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ-ওয়ানে সোনা জেতেন। পুরুষদের জ্যাভলিনে এফ-সিক্সটি ফোর ইভেন্টে সোনা জেতেন সুমিত অ্যান্টিল। মিক্সড ৫০ মিটার পিস্তল এসএইচ-ওয়ানে সোনা জিতেছেন মণিশ নারওয়াল। ব্যাডমিন্টনে সোনা জিতেছেন প্রমোদ ভগৎ এবং কৃষ্ণ নাগর

ব্যাডমিন্টনে রুপো জিতেছেন ভবিনা প্যাটেল। হাই জাম্পে রুপো জিতেছেন নিশদ কুমার। ডিসকাস থ্রোতে রুপো জিতেছেন যোগেশ কাঠুনিয়া। জ্যাভলিন থ্রোতে রুপো পেয়েছেন দেবেন্দ্র ঝাঝানিয়া। এ ছাড়াও হাইজাম্পে রুপো পেয়েছেন মারিয়াপ্পন থানগাভেলু এবং প্রবীণ কুমার। শুটিং-এ রুপো পেয়েছেন সিংরাজ। সুহাস ইয়াথিরাজ ব্যাডমিন্টন থেকে রুপো পেয়েছেন।

সুন্দর সিং গুরজার জ্যাভলিন থেকে ব্রোঞ্জ জিতেছেন। শুটিং থেকে ব্রোঞ্জ পেয়েছেন সিংরাজ এবং আভনি। ব্যাডমিন্টনে থেকে ব্রোঞ্জ পেয়েছেন মনোজ সরকার। হাইজাম্পে ব্রোঞ্জ পেয়েছেন শরৎ কুমার। এবং আর্চারি থেকে ব্রোঞ্জ পেয়েছেন হরবিন্দর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.