বাংলা নিউজ > ময়দান > World Challenge Cup gymnastics meet: এশিয়ান গেমসের আগে পদক! বিশ্ব চ্যালেঞ্জ কাপ জিমন্যাস্টিক্সে ব্রোঞ্জ জয় প্রণতির

World Challenge Cup gymnastics meet: এশিয়ান গেমসের আগে পদক! বিশ্ব চ্যালেঞ্জ কাপ জিমন্যাস্টিক্সে ব্রোঞ্জ জয় প্রণতির

প্রণতি নায়েক। ছবি- টুইটার

এশিয়ান গেমসের আগে প্রস্তুতিটা বেশ ভালো হল প্রণতির। বিশ্ব চ্যালেঞ্জ কাপ জিমন্যাস্টিক্সে ব্রোঞ্জ পদক জিতলেন বাংলার প্রণতি।

শুভব্রত মুখার্জি: আসন্ন হাংঝাউ এশিয়ান গেমসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েক। তার আগেই বেশ ভালো ভাবেই প্রস্তুতি সেরে নিলেন তিনি। সম্প্রতি তিনি যোগ দিয়েছিলেন হাঙ্গেরির বিশ্ব চ্যালেঞ্জ কাপ জিমন্যাস্টিক্সে। সেখানেই বেশ ভালো পারফরম্যান্স করলেন। পাশাপাশি নিশ্চিত করলেন ব্রোঞ্জ পদক জয়। যা আসন্ন এশিয়ান গেমসের আগে তাঁর আত্মবিশ্বাস যে বাড়াবে তা বলাই যায়। পাশাপাশি ভারতীয় সমর্থকদের মনেও আশার জায়গা তৈরি হবে এশিয়ান গেমসে পদক জয়ের বিষয়ে।

প্রসঙ্গত এশিয়ান চ্যাম্পিয়নশিপে দুবারের ব্রোঞ্জ পদকজয়ী জিমন্যাস্ট প্রণতি নায়েক। এশিয়ান গেমসের প্রস্তুতি তিনি সারলেন স্টাইলেই। হাঙ্গেরির জোম্বাথেলেতে অনুষ্ঠিত বিশ্ব চ্যালেঞ্জ কাপ জিমন্যাস্টিক্সে এদিন বেশ ভালো পারফরম্যান্স করেন প্রণতি। ভল্ট ফাইনালে প্রণতি স্কোর করেন ১২.৯৬৬। যৌথভাবে তৃতীয় স্থানে ছিলেন তিনি। প্রথম স্থানে ছিলেন হাঙ্গেরির গ্রেটা মায়ার। তাঁর পয়েন্ট ছিল ১৩.১৪৯। দ্বিতীয় স্থানে ছিলেন চেক প্রজাতন্ত্রের অ্যালিস ভিকোভা। ১২.৯৯৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন তিনি।

তৃতীয় স্থানে প্রণতির সঙ্গে একসঙ্গে ছিলেন গ্রিসের অ্যাথানেশিয়া মেশিরি। তাঁরও পয়েন্ট ছিল ১২.৯৬৬। এরপর দুই প্রতিদ্বন্দ্বী প্রণতি এবং মেশিরির মধ্যে একটা ভল্টের টাইব্রেকার হয়। যেখানে প্রণতি স্কোর করেন ১৩. ০৬৬। মেশিরির স্কোর ছিল ১৩.০০০। প্রণতি নায়েক এদিন পারফর্ম করেন ব্যাকওয়ার্ড সুকাহারা ৭২০-হাফ টার্ন অফ দ্য স্প্রিংবোর্ড এবং পুশ অফ দ্য টেবিল। নায়েক একমাত্র ভারতীয় যিনি শনিবার লড়াইয়ে নেমেছিলেন। কারণ দীপা কর্মকার আট প্রতিযোগীর ফাইনালে উঠতে পারেননি।

সম্প্রতি নায়েকের ডান কাঁধের লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল। সেখান থেকে লড়াই চালিয়ে নিজের ফর্ম এবং ফিটনেস দুই ফিরে পেয়েছেন তিনি। ফলে এশিয়ান গেমসে নামার আগে নিজের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে রাখলেন প্রণতি। এখন এটাই দেখার বিষয়, এশিয়ানে কোনও পদক দেশের আনতে পারেন কিনা তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌যারা মসনদে এসেছে তারা কিছুদিনের অতিথি’‌, মমতাকে পাশে নিয়ে বার্তা অখিলেশের ডিভোর্স হতেই অনন্যার সঙ্গে প্রেম করছেন হার্দিক! জল্পনা উসকে কী করলেন দুজনে? ছেলে আরিক ও আরিভের জন্মদিনের পার্টিতে মজে অর্জুন, ছবি শেয়ার করলেন গ্যাব্রিয়েলা দাদা স্নেহাশিসের ২য় বিয়ে, রিসেপশনে নিমন্ত্রণ করলেন সৌরভ-ডোনা! দেখুন সেই কার্ড… আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.