বাংলা নিউজ > ময়দান > ভালো লড়াই করার মতন জায়গাতে থাকলে তবেই খেলবেন ফরাসি ওপেন! জানালেন রাফায়েল নাদাল

ভালো লড়াই করার মতন জায়গাতে থাকলে তবেই খেলবেন ফরাসি ওপেন! জানালেন রাফায়েল নাদাল

ফরাসি ওপেন নিয়ে কী বললেন রাফায়েল নাদাল? (ছবি-AFP) (AFP)

প্রিয় ফরাসি ওপেনের মধ্যে দিয়েই গ্রান্ড স্ল্যাম টুর্নামেন্টে ফিরতে পারেন রাফায়েল নাদাল। সেই বিষয়েই এবার মুখ খুলেছেন তিনি। রাফায়েল নাদাল স্পষ্ট করে দিয়ে বলেছেন একমাত্র ভালো লড়াই করার জায়গাতে থাকলে তবেই তিনি ফরাসি ওপেনে নামবেন। না হলে তাঁর প্রিয় ক্লে কোর্টেও খেলবেন না রাফায়েল নাদাল।

শুভব্রত মুখার্জি:- লন টেনিস দুনিয়ার নিঃসন্দেহে কিংবদন্তি রাফায়েল নাদাল। পুরুষদের সিঙ্গেলসে একটা সময়ে বিপক্ষের রীতিমতো ত্রাস ছিলেন রাফায়েল নাদাল। তারপরে চোট পাওয়ার পরেই বেলাইন হয় তাঁর কেরিয়ার। শেষ বছর খানেকের কিছুটা বেশি সময় সেই ভাবে কোর্টে দেখা যায়নি তাঁকে। 

আরও পড়ুন… গুণীকে গুণীর সম্মান, ISL লিগ শিল্ড চ্যাম্পিয়ন মোহনবাগানকে গার্ড অফ অনার ওড়িশা এফসি-র

বর্তমানে তিনি চোট সারিয়ে কোর্টে ফেরার লড়াই চালাচ্ছেন। অনেক বিশেষজ্ঞ আশা করছেন নাদাল হয়তো গ্রান্ড স্ল্যাম টুর্নামেন্টে ফিরতে পারেন তাঁর প্রিয় ফরাসি ওপেনের মধ্যে দিয়েই! সেই বিষয়েই এবার মুখ খুলেছেন রাফায়েল নাদাল স্বয়ং। তিনি স্পষ্ট করে দিয়েছেন একমাত্র ভালো লড়াই করার জায়গাতে থাকলে তবেই তিনি ফরাসি ওপেনে নামবেন। না হলে তাঁর প্রিয় ক্লে কোর্টেও খেলবেন না রাফায়েল নাদাল।

আরও পড়ুন… IPL 2024 CSK vs LSG: এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

ফরাসি ওপেনের ক্লে কোর্ট অর্থাৎ লাল সুড়কির কোর্টের নিঃসন্দেহে রাজা রাফায়েল নাদাল। তাঁর কেরিয়ারে তিনি সবথেকে বেশি গ্রান্ড স্ল্যাম জিতেছেন এই কোর্টেই। এই কোর্টেই রয়েছে তাঁর একাধিক নজির। এই লাল সুড়কির কোর্টে তিনি একেবারে অপ্রতিরোধ্য বলা চলে। সেই কারণেই বিশেষজ্ঞদের আশা ছিল নাদাল হয়তো তাঁর প্রিয় কোর্টে খেলেই ফিরবেন প্রফেশনাল টেনিসে। তবে তিনি সম্পূর্ণ ফিট না হলে যে তা সম্ভব নয় তা একেবারে নিশ্চিত করে দিয়েছেন রাফায়েল নাদাল। বুধবার স্বয়ং নাদাল বিষয়টি নিশ্চিত করেছেন। রেকর্ড ১৪ বার ফরাসি ওপেন জিতেছেন নাদাল। তিনি বুধবার জানিয়েছেন আজ থেকেই যদি ফরাসি ওপেন শুরু হয় তাহলে তিনি খেলার মতন অবস্থায় নেই।

আরও পড়ুন… ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন ব্রায়ান লারাকে! যশস্বী জয়সওয়ালের জীবনের অবিস্মরণীয় মুহূর্ত

রাফায়েল নাদাল নিশ্চিত করে দিয়েছেন যদি কোনও রকম কোন সুযোগ থাকে তাহলে তিনি তাঁর সমস্ত এনার্জি বাঁচিয়ে রাখছেন ফরাসি ওপেনে খেলার জন্য। তিনি জানিয়েছেন, ‘আমি জানি না আগামী তিন সপ্তাহে কী হবে। তবে আমি লড়াই করে যাব। লড়াই ছাড়ব না। আমার যে যে জিনিসগুলো করা প্রয়োজন সবগুলো আমি করব। আর তা করব যাতে আমি প্যারিসে খেলতে পারি সে কথা মাথায় রেখেই। আমি যদি খেলার মতন পরিস্থিতিতে থাকি নিশ্চিতভাবেই খেলব। আর যদি না থাকে তাহলে আমি খেলব না। আমি এখন যে অবস্থায় রয়েছি সেই অবস্থায় যদি থাকি তাহলে আমি প্যারিসে খেলব না। আর এটাই বাস্তব। আমি প্যারিসে তখনই খেলব যদি আমি মনে করি ম্যাচে আমি ভালো লড়াই করতে পারব।’ এই বছরের জানুয়ারি মাসে চোট সারিয়ে ব্রিসবেন ওপেনে ফেরার পরেই ফের মাসেলের সমস্যায় তাঁকে মাঠের বাইরে যেতে হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.