বাংলা নিউজ > ময়দান > অলি রবিনসনের নির্বাসনে ভবিষ্যতেরই আভাস পাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন
অলি রবিনসন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

অলি রবিনসনের নির্বাসনে ভবিষ্যতেরই আভাস পাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন

  • বর্ণ ও লিঙ্গবৈষম্যমূলক মন্তব্যের জেরে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ইসিবি রবিনসনকে নির্বাসিত করেছে।

নিজের অভিষেক টেস্ট ম্যাচে ভালো পারফর্ম করেও মাঠে নিজের পারফরম্যান্স নয়, বরং অতীতের মাঠের বাইরের ঘটনার জন্যই শিরোনামে উঠে আসেন অলি রবিনসন। সাত বছর আগে সোশ্যাল মিডিয়ায় করা তাঁর বর্ণ ও লিঙ্গবৈষম্যমূলক একাধিক মন্তব্যের জেরে তীব্র বিতর্কের সৃষ্টি হয়।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে তদন্ত করার অঙ্গীকারের পাশাপাশি সব রকমের আন্তর্জাতিক ক্রিকেট থেকে তাঁকে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করা হয়। রবিনসনের এই ঘটনার মিশ্র পতিক্রিয়া মিলেছে ক্রিকেট মহলে। কেউ তাঁর কড়া সমালোচনা করেছেন তো কেউ আবার এই শাস্তিকে কঠোর বলে ইংরেজ ফাস্ট বোলারের প্রতি সহানুভূতি দেখিয়েছেন। এই ঘটনায় ভারতীয় দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও অবশেষে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেলেন।

অশ্বিন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখেন, ‘অলি রবিনসনের মন্তব্য ঘিরে লোকেদের অসন্তোষের ব্যাপারটা আমি বুঝতে পারছি। তবে সত্যি বলতে এমন দুর্দান্তভাবে টেস্ট কেরিয়ারের শুরু করার পর ওর নির্বাসনে একটু হলেও খারাপ লাগছে। সোশ্যাল মিডিয়ার যুগে এই নির্বাসন ভবিষ্যতেরই ইঙ্গিত দিচ্ছে।’

প্রথম টেস্ট ম্যাচে সাত উইকেট নেওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ ৪২ রানের ইনিংসও খেলেন রবিনসন। তবে আপাতত তাঁকে নির্বাসনের জেরে ইংল্যান্ডের জৈব বলয় ছাড়তে হচ্ছে। বোর্ড তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিলেও তাঁর কাউন্টি দল সাসেক্স ২৭ বছর বয়সী রবিনসনের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেবে না বলেই জানিয়েছে।

বন্ধ করুন