বাংলা নিউজ > ময়দান > এমবাপে, হালান্ডদের দলে নিতে ESL-ই একমাত্র উপায় বলে মনে করছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ
ফ্লোরেন্টিনো পেরেজ। ছবি- রয়টার্স (REUTERS)

এমবাপে, হালান্ডদের দলে নিতে ESL-ই একমাত্র উপায় বলে মনে করছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ

  • এই শতকের গোঁড়ার দিকে রোনাল্ডো, জিনেদিন জিদানদের নিয়ে তৈরি রিয়াল মাদ্রিদের ‘গ্যালাকটিকো’ যুগের সময়ও দলের সঙ্গে যুক্ত ছিলেন পেরেজ। তবে বর্তমান পরিস্থিতিতে তা যে আর সম্ভব নয়, তা স্পষ্টতই স্বীকার করে নিলেন তিনি।

তুমুল বিতর্কের জেরে প্রায় বাতিল হয়ে গিয়েছে ইউরোপিয়ান সুপার লিগ। তবুও নিজের মতামতে অনড় রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ। প্রায় সব দলই নিজের সিদ্ধান্তে বদল ঘটালেও মাদ্রিদ, বার্সেলোনা, এসি মিলান ও জুভেন্তাস এখনও সরকারিভাবে লিগ ছাড়ার কোনও বিবৃতি দেয়নি। 

তারকা ফুটবলারদের বরাবর পছন্দের তালিকায় ওপরের দিকে থাকা রিয়াল কর্তা মনে করেন বর্তমানে তারকা সমৃদ্ধ দল তৈরি করার একমাত্র উপায় সুপার লিগ। বিদ্রোহী লিগই ফুটবলের ভবিষৎ ও ত্রাণকর্তা বলে দাবি তাঁর। আসন্ন মরশুমে আর্লিং হালান্ড বা কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদ দলে যোগ দেওয়ার ব্যাপারে প্রায়ই কানাঘুষো শোনা যাচ্ছে। তবে ভবিষৎ-র ফুটবল পোস্টার বয়দের সুপার লিগ ছাড়া কোনওভাবেই সই করানো সম্ভব নয় বলে মত তাঁর।

স্প্যানিশ সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘এ মরশুমে কোনওভাবেই বড় কোনও ফুটবলারকে সই করানো সম্ভব নয়। যদি বড় দল থেকে ছোট দলগুলিতে টাকার বদলি না হয়, তাহলে সকলেরই সমস্যা। আমার মনে হয় এ বছর আমরা (কিলিয়ান) এমবাপেকে সই না করাতে পারলে কোনও সমর্থক বেশি কিছু মনে করবে না। আমরা নিজেদের সব শক্তি লাগিয়ে ওকে দলে নিতে চেষ্টা করব। তবে আমরা সফল না হলে তার দায় পরিস্থিতির। এমবাপে, হালান্ডদের মতো তারকাদের দলে নিতে সুপার লিগই একমাত্র ভবিষৎ।’

বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকার পাশপাশি এই শতকের গোঁড়ার দিকে রোনাল্ডো, জিনেদিন জিদানদের নিয়ে তৈরি রিয়াল মাদ্রিদের ‘গ্যালাকটিকো’ যুগের সময়ও দলের সঙ্গে যুক্ত ছিলেন পেরেজ। তবে বর্তমান পরিস্থিতিতে তা যে আর সম্ভব নয়, স্পষ্টতই স্বীকার করে নিলেন তিনি।

বন্ধ করুন