বাংলা নিউজ > ময়দান > আগামী বছরেই কোর্ট ফিরতে মুখিয়ে রজার ফেডেরার, জানালেন কেটেছে চোটের খারাপ সময়
রজার ফেডেরার। ছবি- গেটি ইমেজেস।
রজার ফেডেরার। ছবি- গেটি ইমেজেস।

আগামী বছরেই কোর্ট ফিরতে মুখিয়ে রজার ফেডেরার, জানালেন কেটেছে চোটের খারাপ সময়

  • উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হারার পরে আর এই বছর কোর্টে নামেননি ফেডেরার।

শুভব্রত মুখার্জি

লন টেনিস সাম্রাজ্যের অন্যতম জীবন্ত কিংবদন্তি রজার ফেডেরার। ২০২০ এবং ২০২১ সালের প্রায় গোটাটাই তাঁর হাঁটুর চোটের সমস্যাতে ভুগতে হয়েছে। ফলে এই দুই বছরে কোর্টে বলার মতন কোন সাফল্য কার্যত নেই ৪০ বছর বয়সী রজারের ঝুলিতে। হাঁটুর চোট অস্ত্রোপচার করার পরে আপাতত রিহ্যাবে মনোযোগী রজার তাঁর স্পন্সরের এক অনুষ্ঠানে জানিয়ে দিলেন চোটের খারাপ কালো মেঘ কেটে গিয়েছে। 

২০২২ সালেই কোর্টে পুরনো ছন্দে ফেরার অঙ্গীকার করেন সুইস কিংবদন্তি। উল্লেখ্য, ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেডেরার উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হুবার্ট হুরকাজের কাছে হারার পরে আর এই বছর কোর্টে নামেননি। তাঁর মেডিক্যাল টিমের পরামর্শ অনুযায়ী তিনি তাঁর হাটুর ফের একবার মেডিক্যাল প্রসিডিওর করান। গত বছর তার হাটুতে দুটি অস্ত্রোপ্রচার ও হয়েছিল। কারণ প্রথম সার্জারি সেভাবে সাফল্য পায়নি। তিনি সম্প্রতি এক সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন তাঁর সার্জারির কারণেই দীর্ঘদিন তাকে কোর্টের বাইরে কাটাতে হয়েছে। তবে ভবিষ্যতের বিষয়ে তিনি আশাবাদী।

রজার জানান, 'আমি এই মুহূর্তে খুব ভাল রিকভার করছি। রিহ্যাব প্রতিটা পদক্ষেপ মেনেই হচ্ছে। চোটের খারাপ সময়টা কেটে গিয়েছে। আমি এখন সামনের দিকেই তাকাতে চাই। আমার চলার পথে যা আসবে তাকে সাদরে গ্রহণ করতে চাই। চোটের পর যখন আপনি ফিরে আসেন তখন প্রতিটা দিন আপনার উন্নতি ঘটে। আমিও এই পর্যায়ের মধ্যে দিয়ে গেছি। সুতরাং, এটা একেবারেই মানসিক সমস্যা নয়।'

বন্ধ করুন