বাংলা নিউজ > ময়দান > কবে দলে ফিরবেন বুমরাহ? নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে স্পষ্ট বার্তা দিলেন রোহিত

কবে দলে ফিরবেন বুমরাহ? নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে স্পষ্ট বার্তা দিলেন রোহিত

জসপ্রীত বুমরাহ।

পিঠের চটের কারণে গত বছরের সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি বুমরাহ। তবে সম্প্রতি তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে বল শুরু করেছেন। আর তাতেই বুমরাহকে নিয়ে আশার আলো দেখতে পাচ্ছেন ক্রিকেট ভক্তরা। এর মাঝেই তাঁর দলে ফেরা নিয়ে বড় আপডেট দিয়েছেন রোহিত শর্মা।

কবে ফের দলে ফিরবেন জসপ্রীত বুুমরাহ? এই নিয়ে জল্পনার অন্ত নেই। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে বুমরাহকে দলে রাখা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে চোটের জায়গায় নতুন করে অস্বস্তি বোধ করায় বুমরাহ ছিটকে যান। এর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁকে দলে রাখা হয়নি। পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করা হয়েছে, কিন্তু সেখানেও নেই বুমরাহের নাম। তবে বুমরাহের দলে ফেরা নিয়ে বড় আপডেট দিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

২৯ বছরের তারকা পিঠের চটের কারণে গত বছরের সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। তবে সম্প্রতি তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে বল শুরু করেছেন। আর তাতেই বুমরাহকে নিয়ে আশার আলো দেখতে পাচ্ছেন ক্রিকেট ভক্তরা।

আরও পড়ুন: ইন্দোর ODI-এর সময়ে হার্ট অ্যাটাক পুলিশকর্মীর, মিলল না অ্যাম্বুলেন্স চালক

মঙ্গলবার নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর সাংবাদিক সম্মেলনে রোহিত বলেন, ‘বুমরাহ সম্পর্কে খুব বেশি নিশ্চিত নই। আমি আশা করছি যে, ও শেষ দু'টি টেস্ট (অস্ট্রেলিয়ার বিপক্ষে) খেলবে। আমরা ওকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না। কারণ পিঠের চোট সব সময়েই গুরুতর। আগামী দিনে আমাদের অনেক ক্রিকেট আছে।’ সেই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘আমরা এনসিএ-তে ফিজিও এবং ডাক্তারদের সঙ্গে সব সময়ে যোগাযোগ রাখছি। মেডিক্যাল টিম ওকে যতটা সময় লাগবে, ওকে ততটা সময় দেওয়া হবে। দেবে ততটা সময় দেবে। বুমরাহ নিজেও কী চায়, তার উপরও নির্ভর করছে।’

আরও পড়ুন: স্বপ্নের ফর্মে শুভমন,কোহলির রেকর্ড ভাঙলেন, স্পর্শ করলেন পাক অধিনায়ককে

গত বছর ইংল্য়ান্ড সফরে পিঠে চোট পেয়েছিলেন বুমরাহ। এশিয়া কাপে খেলতে পারেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে সিরিজে একটি ম্যাচ খেলে ফের চোট পেয়ে ছিটকে যান। এই বছরের শুরুতেও স্কোয়াড থেকে শেষ মুহূর্তে ছিটকে যাওয়ার ঘটনা ঘটেছে। সে কারণেই তাঁকে নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। ৯ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। শেষ দু'টি টেস্ট মার্চের প্রথম দু' সপ্তাহে খেলা হবে। বুমরাহ ফিট হয়ে উঠবেন কী না, সেটাই প্রশ্ন।

এ দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ফিটনেস পরীক্ষা করতে রবীন্দ্র জাদেজা রঞ্জি ট্রফির ম্যাচ খেলছেন। তিনি আগেই প্র্যাক্টিস শুরু করে দিয়েছিলেন। এ বার প্রতিযোগীতামূলক ম্যাচ খেলে নিজেকে ঝালিয়ে নিতে চাইছেন জাদেজা। সৌরাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছেন। তামিলনাডুর বিরুদ্ধে ম্যাচের প্রথম দিন উইকেট না পেলেও ১৭ ওভার বোলিং করেছেন। জাদেজার যা পরিস্থিতি, আপাতত প্রত্যাশা করাই যায় টেস্ট সিরিজে পাওয়া যাবে তাঁকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সার্চ কমিটি তৈরির প্রস্তাব ‘ফেলে রেখেছেন’ রাজ্যপাল, উপাচার্য নিয়োগে সরব ব্রাত্য ১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা?

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.