বাংলা নিউজ > ময়দান > চতুর্থ ব্যাটার হিসাবে সূর্য নয়, তাহলে কোন ক্রিকেটারকে এগিয়ে রাখলেন সাবা করিম?

চতুর্থ ব্যাটার হিসাবে সূর্য নয়, তাহলে কোন ক্রিকেটারকে এগিয়ে রাখলেন সাবা করিম?

সাবা করিম ও সূর্যকুমার যাদব। ছবি- পিটিআই 

শ্রেয়স আইয়ারের চোট। তাঁর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন সূর্যকুমার যাদব। কিন্তু তিনি পরপর দুই ম্যাচেই রান করতে পুরোপুরি ভাবে ব্যর্থ হন। আর তাতেই প্রাক্তন ক্রিকেটার সাবা করিম প্রশ্ন তুলেছেন। সেই সঙ্গে সূর্যর বিকল্পও ঘোষণা করেছেন তিনি।

টেস্ট সিরিজের পর ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় অজি বাহিনী। এই ওডিআই সিরিজে সূর্যকুমার যাদবকে ভারতের ব্যাটিং লাইন আপে জায়গা দেওয়া হয়েছে। আহত ব্যাটার শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করার সুযোগ পেয়েছেন সূর্যকুমার যাদব। কিন্তু তিনি অভিজ্ঞ অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের বলে প্রথম দুই ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন। তাঁর এই পারফরম্যান্স নিয়ে সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

বছরের শেষের দিকে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওডিআই বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের আগে ভারতের দুই তারকা ক্রিকেটার শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্ত চোট পেয়ে জাতীয় দলের বাইরে রয়েছেন। সূর্য শ্রেয়সের জায়গায় প্রথম একাদশে জায়গা পেয়েছেন। কিন্তু প্রথম দুই ম্যাচের রান পেতে তিনি ব্যর্থ। বিশ্বকাপে ভারতের লাইনআপে চার নম্বর ব্যাটার হিসেবে আইয়ারকেই ভাবছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং প্রাক্তন নির্বাচক। অন্যদিকে টিম ম্যানেজমেন্ট শ্রেয়স আইয়ারে পরিবর্তে সূর্যকুমার যাদবকেই এগিয়ে রাখছে। এ বিষয়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও নির্বাচক সাবা করিম বলেন, 'আমি মনে করি আইয়ার নিশ্চয়ই ফিরবে এবং বিশ্বকাপে চার নম্বর স্থানে থাকবে। সূর্যকুমার যাদব টি-টোয়েন্টিতে শীর্ষে রয়েছে। কিন্তু ও ওডিআইডিতে রান করতে পারছে না কেন? হয়তো এই কারণেই রহিত শর্মা সূর্যকে আরও একটি সুযোগ দিতে চাইবে।'

সূর্যকুমার যাদবের বয়স ৩২ বছর। এই বয়সেই তিনি ভারতের হয়ে মোট ২২ টি ওডিআই খেলেছেন। ৫০ ওভারের ফরম্যাটে মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ব্যাটার ভারতের হয়ে ৪৩৩ রান সংগ্রহ করেছেন। কিন্তু এবার অজিদের বিরুদ্ধে ওডিআই সিরিজে তিনি এখনও পর্যন্ত সম্পূর্ণ ভাবে ব্যর্থ।

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার ও নির্বাচক সাবা করিম আইয়ারের বিকল্প হিসেবে উইকেট রক্ষক ব্যাটার সঞ্জু স্যামসনের নাম তুলেছেন। এর আগে ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচে মিডল অর্ডারে সূর্যকুমারের জায়গায় স্যামসনকেই খেলানোর কথা বলেন ভারতীয় টেস্ট দলের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফর।

এই বিষয়ে করিম বলেন, 'আমাদের দলে চার নম্বর জায়গাটিরও বিকল্প রয়েছে। আরও দুই ক্রিকেটার সরফরাজ আহমেদ এবং রজত পাতিদারের কথাও মনে আসছে। কিন্তু বর্তমানে তারা দুজনেই আহত। তাই সঞ্জু স্যামসনকেও আইয়ারের বিকল্প হিসেবেও ভাবছি। কয়েকটি বিকল্প ভেবে রাখা খুবই গুরুত্বপূর্ণ।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

FIDE-এর উদ্যোগে পালন করা হয় আন্তর্জাতিক দাবা দিবস, জানেন এই দিনটির ইতিহাস কী Texas Super Kings বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.