বাংলা নিউজ > ময়দান > গোটা বছর অ্যাথলিটদের পাশে থাকুন, শুধু অলিম্পিক্সের সময় নয়, বার্তা সানিয়ার

গোটা বছর অ্যাথলিটদের পাশে থাকুন, শুধু অলিম্পিক্সের সময় নয়, বার্তা সানিয়ার

অবসরের পর টেনিস কোর্টে সানিয়া মির্জা। ছবি- পিটিআই (PTI)

অ্যাথলিটদের পাশে দাঁড়িয়ে সানিয়া মির্জা বলছেন' অলিম্পিক গেমস এলেই সোনা আশা করা উচিত নয় প্রতিযোগীদের থেকে, যদি আমরা তাকে সারাবছর সমর্থন না করি। একটা কথা বুঝতে হবে যে সোনার পদক এক রাতে আসে না। 

অলিম্পিক্সে সাফল্য পেতে গেলে অ্যাথলিটদের পাশে দাঁড়াতে হবে , নাহলে কোনোভাবে সাফল্য পাওয়া সম্ভব নয়, বলছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। সামনেই অলিম্পিক্স। প্যারিসে কে কে সোনা আনতে পারে এই নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গেছে ভারতীয় ক্রীড়াক্ষেত্রে। আইপিএল চলছে, সামনে টি২০ বিশ্বকাপ আসছে। এই দুই প্রতিযোগিতা চলে গেলে আরো আলোচনা হবে অলিম্পিক গেমসে পদক জয়ের দাবিদারদের নিয়ে। একই সঙ্গে প্রত্যাশার চাপ বাড়বে সেই খেলোয়াড়দের ওপর। প্রত্যেকবারই দেখা যায়, অলিম্পিক গেমসের আগে দুরন্ত ছন্দে থাকা অনেক অ্যাথলিটই খেই হারিয়ে ফেলে। আসলে আসরটা যে অলিম্পিক্স , দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। এবার সব অ্যাথলিটদের পাশে দাড়িয়েই বার্তা দিলেন টেনিস তারকা সানিয়া মির্জা। নিজের জীবনের অভিজ্ঞতা থেকে বললেন শুধু প্রত্যাশা করলেই হবে না, প্রতিযোগীদের পাশে দাঁড়াতে হবে সারা বছর। চার বছর ধরে যেমন প্রতিযোগীদের নিজের রক্ত জল করে কঠিন পরিশ্রম করে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে হয়, তেমন তাদের থেকে শুধু পদকের আশা করার আগে সব প্রতিযোগীর পাশে থাকা প্রয়োজন, বলছেন ৬টি গ্র্যান্ডস্লামের মালিক। 

অলিম্পিক্স অনেকটা একটা দিনের খেলার মতো। ইভেন্টের দিন স্নায়ুচাপ ধরে রাখতে পারলে বদলে যেতে পারে ভাগ্য।তবে প্রতিভা, দৃঢ়তার পাশাপাশি প্রয়োজন পর্যাপ্ত সমর্থনও। গতবার একমাত্র সোনার পদক এনেছিলেন ভারতের নীরজ চোপড়া। মিরাবাই চানু এনেছিলেন রূপো। টোকিও অলিম্পিক্সে মোট ৭টি পদক জিতেছিল ভারত, যা সর্ব্বোচ। এরপর এশিয়ান গেমসে অনবদ্য ফল করেন ভারতীয় প্রতিযোগীরা। ১০০-র গণ্ডি টপকে যায় ভারতের পদক সংখ্যা। ১০৭টি পদক জেতে ভারত যায় মধ্যে ছিল ২৮টি সোনা, ৩৮টি রূপো।

আরও পড়ুন-IPL2024: 'ওদের বিরুদ্ধে বোলিং করতে চাই না', কাদের কথা বললেন প্যাট কামিন্স এবং ৪১ ব্রোঞ্জ।

 এই সাফল্যের পরই স্বাভাবিকভাবেই প্রশ্ন আসে তাহলে কি এবারে প্যারিস অলিম্পিক্সে আরো ভালো কিছু আশা করা যেতে পারে? এরই উত্তর দিতে গিয়ে ৩বারের অলিম্পিয়ান সানিয়া মির্জা বলেন, 'আমার মনে হয় অলিম্পিক এলেই সোনা আশা করা উচিত নয় প্রতিযোগীদের থেকে, যদি আমরা তাকে সারাবছর সমর্থন না করি।

আরও পড়ুন-IPL2024: সমালোচনায় বিদ্ধ চান্দু স্যারের পাশে রাসেল, ‘মানিয়ে নেওয়ার’ বার্তা কেকেআর তারকার

গতবছর টেনিস থেকে বিদায় নিয়েছেন। নিজের অভিজ্ঞতা থেকেই সানিয়া বলছেন কতটা সমর্থন প্রয়োজন লাগে কঠিন সময়। অলিম্পিক্স আর এশিয়ান গেমসে ভারতের গতবারের পারফরম্যান্স দেখে সানিয়া বলছেন, ' অলিম্পিক্স আর এশিয়ান গেমসে উন্নতি হচ্ছে এটা ভালো দিক। আসতে আসতে পদক বাড়ছে। কিন্তু উন্নতির কোনো শেষ হয় না। তাই শুধু সেই সময় নয়, মাঝের চার বছর অ্যাথলিটদের পাশে থাকলে তারা আরও উদ্বুদ্ধ হবে ও বড় মঞ্চে আরো ভালো ফল করবে'।

আরও পড়ুন-IPL 2024: গুজরাট জিততে না পারলেও গিল ফর্মে ফেরায় খুশি যুবরাজ-পাঠান

 আরেক টেনিস তারকা নাওমি ওসাকার সুরে সুর মিলিয়ে তিনি বলছেন, মানসিকভাবে সুস্থ থাকাটা অত্যন্ত জরুরি। অবসাদে ভুগলে তার থেকে দ্রুত বেরিয়ে আসতে হবে। সকলেরই বোঝা উচিত, খেলোয়াড়রাও দিনের শেষে মানুষ, তাদেরও সুখ, দুঃখ, ভালো লাগা, খারাপ লাগার ব্যাপার আছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.