বাংলা নিউজ > ময়দান > ট্রফি জিতেই কেরিয়ারে ইতি টানতে চান সানিয়া মির্জা
আমেরিকান টেনিস প্লেয়ার রাজীব রামের সঙ্গে সানিয়া মির্জা (ছবি:টুইটার)
আমেরিকান টেনিস প্লেয়ার রাজীব রামের সঙ্গে সানিয়া মির্জা (ছবি:টুইটার)

ট্রফি জিতেই কেরিয়ারে ইতি টানতে চান সানিয়া মির্জা

  • অবসর নেওয়ার আগে ট্রফি জিততে চান সানিয়া মির্জা। ভারতীয় টেনিস সুন্দরী বৃহস্পতিবার রাজীব রামকে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের প্রথম রাউন্ড জিতেছেন। এদিনের ম্যাচ জিতে সানিয়া বলেন, কেরিয়ারের শেষটায় ট্রফি জিততে চান তিনি।

যার শেষ ভালো তার সব ভালো, এই মন্ত্র নিয়েই চলতি বছরে কোর্টে নামতে চান সানিয়া মির্জা। চলতি অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডাবলসের প্রথম রাউন্ডে হারের পরই অবসরের কথা বলেছিলেন সানিয়া মির্জা। নিজের ফিটনেস সংক্রান্ত সমস্যার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে অবসর নেওয়ার আগে ট্রফি জিততে চান সানিয়া মির্জা। ভারতীয় টেনিস সুন্দরী বৃহস্পতিবার রাজীব রামকে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের প্রথম রাউন্ড জিতেছেন। এদিনের ম্যাচ জিতে সানিয়া বলেন, কেরিয়ারের শেষটায় ট্রফি জিততে চান তিনি। 

কেরিয়ারে এখনও পর্যন্ত ৪৩টি ট্রফি জিতেছেন সানিয়া মির্জা। আছে ছ’টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব। তিনটি ডাবলসে এবং তিনটি মিক্সড ডাবলসে। এ ছাড়াও এশিয়ান গেমসে জোড়া সোনাসহ মোট আটটি পদক জিতেছেন সানিয়া। ডাবলস ও মিক্সড ডাবলসে গোটা টেনিস বিশ্বেই নিজের একটা জায়গা করে নিয়েছিলেন। তবে বিগত কয়েক বছর বারবার চোট সমস্যায় কোর্টের বাইরেই থাকতে হয়েছে ভারতীয় টেনিস সুন্দরীকে। এখনও যে তিনি সম্পূর্ণ ফিট, এমনটা বলা যাবে না। টেনিস কেরিয়ারের শেষটায় ট্রফি জিততে মরিয়া সানিয়া মির্জা।

একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি মনে প্রাণে চাইছি এই মরশুমটা দারুণ ভাবে শেষ করতে। এই পর্যায়ে খেলাটা কোনও সমস্যা নয় আমার কাছে। সমস্যা, শরীর আর দিচ্ছে না। তাই ভীষণ ভাবে চেষ্টা করছি, যাতে ট্রফি হাতে কেরিয়ারটা শেষ করতে পারি। এখন সবে জানুয়ারি। সামনের দিকে কী হবে জানি না। তবে চেষ্টা করে যাব।’ সানিয়া যাতে ট্রফি হাতে তাঁর বর্ণময় কেরিয়ার শেষ করতে পারেন, সেই জন্য চেষ্টা শুরু করেছেন সানিয়ার সঙ্গী আমেরিকান টেনিস প্লেয়ার রাজীব রাম। তাঁর মন্তব্য, ‘আমার দিক থেকে চেষ্টার কোনও ত্রুটি থাকবে না।’

বন্ধ করুন