বাংলা নিউজ > ময়দান > IPL 22: টেস্টে ইংল্যান্ড দলে জায়গা পাকা করাই লক্ষ্য, আইপিএলের প্রস্তাব প্রত্যাখান শাকিব মাহমুদের

IPL 22: টেস্টে ইংল্যান্ড দলে জায়গা পাকা করাই লক্ষ্য, আইপিএলের প্রস্তাব প্রত্যাখান শাকিব মাহমুদের

শাকিব মাহমুদ (Reuters)

২৫ বছর বয়সি মাহমুদ ইংল্যান্ডের হয়ে গত মাসেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্টে অভিষেক ঘটিয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: আইপিএলের একটি চুক্তির জন্য স্বাভাবিকভাবেই মুখিয়ে থাকেন সারা বিশ্বের ক্রিকেটাররা। সেখানে সুযোগ পেয়েও দেশের টেস্ট দলে জায়গা পাকা করার লক্ষ্যে সেই প্রস্তাব প্রত্যাখান করার নজির খুব বিরল। ঠিক এমন ঘটনাই ঘটিয়েছেন ইংল্যান্ডের পেসার শাকিব মাহমুদ। চলতি আইপিএলে পরিবর্ত বিদেশি ক্রিকেটার হিসেবে খেলার সুযোগ থাকলেও তিনি তা গ্রহণ করেননি। বরঞ্চ কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ার দলের হয়ে খেলাকেই তিনি অগ্রাধিকার দিয়েছেন।

প্রসঙ্গত ২৫ বছর বয়সি মাহমুদ ইংল্যান্ডের হয়ে গত মাসেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্টে অভিষেক ঘটিয়েছিলেন। তিনি ৬টি উইকেট নিয়েছিলেন ২২.৮৩ গড়ে। তার পারফরম্যান্স নজর কেড়েছিল সকল বিশেষজ্ঞদের। পুরনো বলে রিভার্স সুইং বোলিং করার ক্ষমতাও রয়েছে তার। জাতীয় দলের হয়ে ইতিমধ্যেই ১৯টি ওয়ানডে খেলে ফেলেছেন। ওয়েস্ট ইন্ডিজ সফর চলাকালীন তার সামনে সুযোগ এসেছিল আইপিএলে খেলার। যদি ও তিনি তা প্রত্যাখান করেন।

বেন স্টোকসের সঙ্গে আলোচনা করার পরেই তিনি আইপিএলে না খেলার এই সিদ্ধান্ত নেন। যদিও কোনও দলের তরফে এই অফার তাকে দেওয়া হয়েছে তা খোলসা করেননি শাকিব। তিনি জানিয়েছেন 'আমি আইপিএলের অফার প্রত্যাখান করেছি ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার কারণে। লাল বলে আমার ক্ষমতা বৃদ্ধির জন্য এই সিদ্ধান্ত। আমরা যখন ক্যারিবিয়ানে ছিলাম তখন আমি অফারটা পাই। আমাকে একটা চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই হত। আমি আমার চারপাশে বেশ কিছু মানুষের সঙ্গে কথা বলেছি। উপলব্ধি করেছি এই মুহূর্তে আমার ক্ষেত্রে লাল বলের ক্রিকেটে ভাল পারফরম্যান্স করার জন্য এটাই সঠিক সিদ্ধান্ত ছিল। আশা করব আমার এই সিদ্ধান্ত টেস্টে খেলার যে আমার অদম্য ইচ্ছা তাকে তুলে ধরতে সমর্থ হবে। ল্যাঙ্কাশায়ারের হয়ে ভাল পারফরম্যান্স করে আমি সেই দাবিটাই জোরালো করতে চাই।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন ইংরেজরা মাতৃত্বকালীন ছুটি নিয়ে স্থায়ী-অস্থায়ী কর্মীতে তফাত করা যায় না, বলল হাইকোর্ট ধরমশালায় মাঠে নামলেই টেস্টের 'সেঞ্চুরি' অশ্বিনের, ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেছেন কারা? মন্ত্রীর পদত্যাগ, হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, 'বিকল্প রাজনীতির' পথিক এবার কোন পথে? কাকভোরে কলকাতায় তেলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু চালকের বিয়ে করলেন ‘সোহাগ জল’-এর মউ, গায়ে হলুদ থেকে সিঁদুরদান, রইল সমস্ত মুহূর্ত… দুই দশকে ১১৬ টেস্টে জয় ভারতের, ধরমশালায় জিতলেই নয়া রেকর্ড গড়বেন রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.