বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের ম্যাচের মধ্যেই ভয়ংকর ঘটনা, কিডনি হারাতে হল সার্বিয়ান বাস্কেটবলারকে!

বিশ্বকাপের ম্যাচের মধ্যেই ভয়ংকর ঘটনা, কিডনি হারাতে হল সার্বিয়ান বাস্কেটবলারকে!

বরিসা সিমানিচ। ছবি- টুইটার

বাস্কেটবল বিশ্বকাপের ম্যাচ চলাকালীন ভয়ংকর ঘটনা ঘটল। সার্বিয়ান বিশ্বকাপার স্ট্রাইকার বরিসা সিমানিচ এই মর্মান্তিক ঘটনায় হারিয়েছেন তাঁর কিডনি।

শুভব্রত মুখার্জি: দেশের হয়ে বিশ্বকাপ খেলা যে কোনও ক্রীড়াবিদের কাছে স্বপ্নের মতো। যে কোনও খেলায় দেশের হয়ে বিশ্বকাপ খেলা, দেশকে বিশ্বকাপ জেতানো যে কোনও ক্রীড়াবিদের কেরিয়ারে সবথেকে বড় হাইলাইটস বলা যেতে। আর সেই বিশ্বকাপ খেলতে গিয়েই কিনা সম্মুখীন হতে হল এক মর্মান্তিক ঘটনার! দেশের হয়ে লড়াই করতে গিয়ে, দেশকে সম্মান এনে দিতে গিয়ে কিডনি হারাতে হল এক বিশ্বকাপারকে! ঘটনাটি ঘটেছে বাস্কেটবলের বিশ্বকাপ চলাকালীন। সার্বিয়ান বিশ্বকাপার স্ট্রাইকার বরিসা সিমানিচ এই মর্মান্তিক ঘটনায় হারিয়েছেন তাঁর কিডনি।

বিষয়টি নিশ্চিত করা হয়েছে সার্বিয়ান বাস্কেটবল ফেডারেশনের তরফে। তাদের তরফে জানানো হয়েছে বরিসার একটি কিডনি নষ্ট হয়ে গিয়েছে। বিশ্বকাপে সার্বিয়ার ম্যাচ ছিল দক্ষিণ সুদানের বিরুদ্ধে। সেই ম্যাচেই ঘটে গিয়েছে এই দুর্ঘটনা। ম্যানিলাতেই দু-দুবার অপারেশন করা হয় বরিসার। প্রথম অপারেশন হওয়ার পরে সমস্যা আরও বেড়ে যায়। দলের চিকিৎসক ড্রাগান রাডোভানোভিচ জানান, এই সমস্যার কারণে তারা দ্বিতীয় বার অপারেশন করতে বাধ্য হন। দ্বিতীয় অস্ত্রোপচারে bori বাদ দেওয়া হয় তাঁর কিডনি।

বিশ্বকাপ কোয়ালিফিকেশনে সার্বিয়ার পরবর্তী ম্যাচ লিথুয়ানিয়ার বিরুদ্ধে। দক্ষিণ সুদানের বিরুদ্ধে ম্যাচে জয় পায় সার্বিয়া। খেলা শেষ হতে তখন ও বাকি ছিল মাত্র দুই মিনিট। সেই সময়েই ঘটে যায় এই দুর্ঘটনা। দক্ষিণ সুদানের নুনি ওমোট বাস্কেটের নিচে দাঁড়িয়ে স্কোর করার চেষ্টা করছিলেন। এই সময়েই তিনি কনুই মারেন বরিসা সিমানিচের পেটে। যা বাজেমভাবে গিয়ে লাগে তাঁর কিডনিতে। সঙ্গে সঙ্গে চিৎকার করে ওঠেন বরিসা সিমানিচ। কয়েক সেকেন্ডের মধ্যে তিনি নিজের হাঁটুর উপর ভর দিয়ে বসে পড়েন।

ওমোট দাবি করেন তাঁর কোনও উদ্দেশ্য ছিল না বরিসা সিমানিচকে ওইভাবে আঘাত করার। দুর্ঘটনাবশত ঘটনা ঘটে গিয়েছে। ঘটনার আকস্মিকতায় গোটা সার্বিয়ান দল এই মুহূর্তে আতঙ্কে রয়েছে। বরিসা সিমানিচ এই মুহূর্তে ম্যানিলার হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁকে কবে ছাড়া হবে সেই বিষয়ে কোনও নিশ্চয়তা নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan-র ম্যাচে 7 উইকেটে জয়ী হল England সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.