বাংলা নিউজ > ময়দান > রাহুলকে টপকে সিধুর রেকর্ড স্পর্শ করলেন শ্রেয়স! ODI-এ সম্পূর্ণ করলেন ১০০০ রান

রাহুলকে টপকে সিধুর রেকর্ড স্পর্শ করলেন শ্রেয়স! ODI-এ সম্পূর্ণ করলেন ১০০০ রান

কুইনস পার্কে শ্রেয়স আইয়ার (ছবি-এপি) (AP)

বিরাট কোহলি, শিখর ধাওয়ান, নভজ্যোৎ সিং সিধু, কেএল রাহুলদের সঙ্গে নিজেকে 'একাসনে' বসালেন শ্রেয়স আইয়ার। পোর্ট অফ স্পেনে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে অর্ধশতরান করে এই এলিট লিস্টে ঢুকে পড়লেন শ্রেয়স।

শুভব্রত মুখার্জি: একদিনের ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে কম ইনিংসে ১০০০ রান সম্পূর্ণ করা ক্রিকেটারদের তালিকাভুক্ত হলেন শ্রেয়স আইয়ার। বিরাট কোহলি, শিখর ধাওয়ান, নভজ্যোৎ সিং সিধু, কেএল রাহুলদের সঙ্গে নিজেকে 'একাসনে' বসালেন শ্রেয়স আইয়ার। পোর্ট অফ স্পেনে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে অর্ধশতরান করে এই এলিট লিস্টে ঢুকে পড়লেন শ্রেয়স।

আরও পড়ুন… ‘ধাওয়ানের আজই তাঁকে বলা উচিত,’ কার উপর কেন চটলেন অজিত আগরকর?

ক্যারিবিয়ান বাহিনীর বিরুদ্ধে প্রথম ম্যাচে ৫৪ রানের একটি ইনিংস খেলেন কেকেআর অধিনায়ক। শিখর ধাওয়ানের সঙ্গে জুটি বেঁধে করেন ৯৪ রান। এদিন ব্যাট হাতে যথেষ্ট সাবলীল মনে হয়েছে তাকে। এদিন স্ট্রোক খেলার সময়তেও তাকে সিদ্ধান্তহীনতায় ভুগতে দেখা যায়নি। আসুন একনজরে দেখে নেওয়া যাক ওয়ানডেতে কম ইনিংস খেলে ভারতের হয়ে ১০০০ রান সম্পন্ন করা ক্রিকেটারদের তালিকা:-

১) ২৪ ইনিংসে বিরাট কোহলি

২) ২৪ ইনিংসে শিখর ধাওয়ান

৩) ২৫ ইনিংসে নভজ্যোৎ সিং সিধু

৪) ২৫ ইনিংসে শ্রেয়স আইয়ার

৫) ২৭ ইনিংসে কেএল রাহুল

আরও পড়ুন… ‘ধাওয়ানের আজই তাঁকে বলা উচিত,’ কার উপর কেন চটলেন অজিত আগরকর?

প্রথমে ব্যাট করে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৩০৮ রান করে। ৫৭ বলে ৫৪ রান করেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। মতি কানহাইয়ের বলে নিকোলাস পুরানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। তাঁর ইনিংস সাজানো ছিল ৫ টি চার এবং ২ টি ছক্কায়। স্ট্রাইক রেট ৯৪.৭৩। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৩০৫ রান করতে সমর্থ হয়। কাইল মেয়ার্স (৭৫),সামারা ব্রুকস (৪৬),ব্রেন্ডন কিং(৫৬) , রোমারিও শেফার্ডদের (৩৯*) অনবদ্য লড়াই সত্ত্বেও মাত্র ৩ রানে হারতে হয় ওয়েস্ট ইন্ডিজকে।

বন্ধ করুন