বাংলা নিউজ > ময়দান > একেই সিরিজে হার, তার উপর দ্বিতীয় T20-তে স্লো-ওভার রেটের জেরে জরিমানা শ্রীলঙ্কার
শ্রীলঙ্কা ক্রিকেট টিম।

একেই সিরিজে হার, তার উপর দ্বিতীয় T20-তে স্লো-ওভার রেটের জেরে জরিমানা শ্রীলঙ্কার

  • অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-২০তে স্লো ওভার রেটের কোপে পড়ে শ্রীলঙ্কা। যার শাস্তি পেতে হল লঙ্কাকে। আইসিসি-র তরফে এক বিবৃতিতে শুক্রবার জানানো হয়েছে, শ্রীলঙ্কা দলকে জরিমানার কথা। কলম্বোতে গত বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখেমুখি হয়েছিল দুই দেশ।

শুভব্রত মুখার্জি

বাংলায় একটা প্রবাদ আছে ‘মড়ার উপর খাড়ার ঘা’। শ্রীলঙ্কা দলের বর্তমান পরিস্থিতিতে তাদের জন্য এই কথাটা যেন অক্ষরে অক্ষরে সত্যি হয়ে গেল। ঘরের মাটিতে টি-২০ ম্যাচ এবং সিরিজ পরাজয়ের গ্লানি তো ছিলই, সঙ্গে যুক্ত হল জরিমানার কোপ। স্লো ওভার রেটের জন্য লঙ্কান ক্রিকেটারদের ম্যাচ ফি'র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-২০তে স্লো ওভার রেটের কোপে পড়ে শ্রীলঙ্কা। যার শাস্তি পেতে হল লঙ্কাকে। আইসিসি-র তরফে এক বিবৃতিতে শুক্রবার জানানো হয়েছে, শ্রীলঙ্কা দলকে জরিমানার কথা। কলম্বোতে গত বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখেমুখি হয়েছিল দুই দেশ। সেই ম্যাচটিতে ৩ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা।

আরও পড়ুন: ফের ডোবাল লঙ্কার ব্যাটিং, হেসেখেলে দ্বিতীয় T20 ও সিরিজ জিতলেন ফিঞ্চরা

আরও পড়ুন: KKR-এর হয়ে ফ্লপ, দেশের জার্সিতে সুপারহিট ফিঞ্চ, সিংহলিদের দুরমুশ করল অস্ট্রেলিয়া

প্রসঙ্গত বুধবার টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল শ্রীলঙ্কা। ৯ উইকেটে ১২৪ রান করে তারা। পরবর্তীতে অস্ট্রেলিয়ার ইনিংসের সময়ে দাসুন শনাকার নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দলটি নির্ধারিত সময়ে দুই ওভার কম বোলিং করে।

ফলে আইসিসি নিয়োজিত ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এই শাস্তির কথা ঘোষণা করে দেন। লঙ্কান অধিনায়ক শানাকা দায় স্বীকার করে নেওয়ায়, ঘটনার আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। উল্লেখ্য প্রথম টি-২০তেও জিতেছিল অজিরা। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে ডেভিড ওয়ার্নাররা।

বন্ধ করুন