বাংলা নিউজ > ময়দান > SL vs IND: দলের বর্তমান পরিস্থিতি নিয়ে চিন্তিত বিশ্বকাপজয়ী অরবিন্দ ডি’সিলভা
সমস্যার মধ্যে রয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট দল (ছবি:টুইটার)
সমস্যার মধ্যে রয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট দল (ছবি:টুইটার)

SL vs IND: দলের বর্তমান পরিস্থিতি নিয়ে চিন্তিত বিশ্বকাপজয়ী অরবিন্দ ডি’সিলভা

  • সব মিলেয়ে ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে বেশ চাপে রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

হাতে রয়েছে আর মাত্র কটা দিন। তারপরেই ভারতীয় জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে সংক্ষিপ্ত ফর্ম্যাটের সিরিজ খেলবে লঙ্কানরা। এই মুহূর্তে শ্রীলঙ্কার ক্রিকেটের জন্য সময়টা একদম ভাল যাচ্ছে না। ইংল্যান্ডের মাটিতে খেলতে গিয়ে করোনার সমস্যা সঙ্গে ব্যাটিং কোচ অ্যান্ডি ফ্লাওয়ারের কোভিড। এর মাঝেই বেতন সংক্রান্ত বিবাদ নিয়ে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের মনোমালিন্য অব্যাহত। এমন আবহে দাঁড়িয়ে লঙ্কান ক্রিকেট দলের সংক্ষিপ্ত ফর্ম্যাটের অধিনায়কত্ব হারিয়েছেন কুশল পেরেরা। সব মিলেয়ে ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে বেশ চাপে রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। 

সিরিজ শুরুর আগে আর একটা বিতর্ক দেখা দিয়েছে শ্রীলঙ্কাকে ঘিরে। ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ। জানা গিয়েছে, চুক্তি নিয়ে খুশি নন এই অলরাউন্ডার। তবে সবকিছু দ্রুত মিটে যাবে বলে আশা করেছেন শ্রীলঙ্কার প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার অরবিন্দ ডি’সিলভা। তিনি এমুহূর্তে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রশাসনের সঙ্গে নানা ভাবে যুক্ত রয়েছেন। ডি’সিলভা ক্রিকেটারদের এই সিদ্ধান্ত কোনও ভাবেই মানতে পারছেন না। তিনি বলেছেন, ‘এটা যদি সত্যি হয়, তা হলে খুবই দুঃখের খবর। অ্যাঞ্জেলোর কিন্তু অনেক কিছুই দেওয়ার ছিল শ্রীলঙ্কা ক্রিকেটকে।’ 

ডি’সিলভা জানাচ্ছেন তিনি অবাকই হয়েছেন এ রকম খবর শুনে। শ্রীলঙ্কা বোর্ডের ক্রিকেট কমিটির অন্যতম সদস্য বলছেন, ‘আমি হলে এই ভাবে সরে যেতাম না। বরং, সুযোগটা কাজে লাগিয়ে বুঝিয়ে দিতাম, এখনও কী করতে পারি। অ্যাঞ্জেলোরও সেটাই করা উচিত। যে এটা করবে না, তাকে খুব বোকা বলতে হবে।’ এর পরে অ্যাঞ্জেলোকে একটা পরামর্শও দিয়েছেন ডি’সিলভা। বলেছেন, ‘ক্রিকেট থেকে সরে যেতে হলে পুরুষালি ভাবে সরে যেতে হয়। এই ভাবে নয়।’ তবে অরবিন্দ ডি’সিলভা মনে করেন খুব শীঘ্রই দলের সব সমস্যা মিটে যাবে।

বন্ধ করুন