বাংলা নিউজ > ময়দান > SL vs NZ, Women's Championship: ODI-এ দিব্যি ১১ ওভার বল করলেন কিউয়ি স্পিনার, ধরতেই পারলেন না কেউ,আজব নজির মহিলা ক্রিকেটে

SL vs NZ, Women's Championship: ODI-এ দিব্যি ১১ ওভার বল করলেন কিউয়ি স্পিনার, ধরতেই পারলেন না কেউ,আজব নজির মহিলা ক্রিকেটে

১১ ওভার বল করে অজব নজির ইডেন কারসনের।

শ্রীলঙ্কার ইনিংসে ৪৫তম ওভারেই নিজের ১০ ওভারের কোটা পূরণ করেছিলেন কারসন। তখন তাঁর বোলিং পরিসংখ্যান ছিল ৪০ রান দিয়ে ২ উইকেট। তবে তিনি ফের ৪৭তম ওভারে বল করতে আসেন। কেউ খেয়ালই করেননি কারসন ১১তম ওভারে বল করছেন। সেই ওভারে পাঁচটি ডট বল করেন কারসন। একটি সিঙ্গেল হয় এই ওভারে।

শ্রীলঙ্কার মেয়েদের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে একটি অদ্ভূত রেকর্ড গড়েছেন নিউজিল্যান্ডের ইডেন কারসন। ১১ ওভার বোলিং করে সবাইকে চমকে দেন এই কিউয়ি অফ-স্পিনার। এমন কী মাঠের আম্পায়ার এবং ম্যাচ অফিসিয়ালরাও এই ত্রুটিটি লক্ষ্য করেননি। কারসন দিব্যি ১১ ওভার বল করে ৪১ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।

এই দুই উইকেটের মধ্যে ওপেনার হর্ষিতা সামারাবিক্রমারও উইকেট ছিল। এবং শ্রীলঙ্কার ইনিংসে ৪৫তম ওভারেই নিজের ১০ ওভারের কোটা পূরণ করেছিলেন কারসন। তখন তাঁর বোলিং পরিসংখ্যান ছিল ৪০ রান দিয়ে ২ উইকেট। তবে তিনি ফের ৪৭তম ওভারে বল করতে আসেন। কেউ খেয়ালই করেননি কারসন ১১তম ওভারে বল করছেন। সেই ওভারে পাঁচটি ডট বল করেন কারসন। একটি সিঙ্গেল হয় এই ওভারে।

আরও পড়ুন: মা-বোন নিয়ে কেউ কিছু বললে সহ্য করব নাকি- স্লেজিং করে রাহানের কাছে ঘাড় ধাক্কা খাওয়া নিয়ে মুখ খুললেন যশস্বী

খেলার শুরুতে নিউজিল্যান্ড মেয়েরা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তারা তাদের নির্ধারিত ৫০ ওভারে ৩৩০ রানের বিশাল টার্গেট রাখে শ্রীলঙ্কার সামনে। তাদের ইনিংসের তৃতীয় উইকেটে অ্যামেলিয়া কের এবং অধিনায়ক সোফি ডিভাইন ২২৯ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। দুই তারকাই সেঞ্চুরি হাঁকান। অ্যামেলিয়া কের ১০৬ বলে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তাঁর ইনিংসে রয়েছে ৭টি চার এবং একটি ছক্কা। আর সোফি ডিভাইন ঝড় তুলে ১২১ বলে অসাধারণ ছন্দে ১৩৭ রান করেন। এই জুটি ৩০০ পার করিয়ে দেয় নিউজিল্যান্ডকে। বাকিরা কেউ অবশ্য ২৫ রানের গণ্ডি আর টপকাতে পারেননি। নির্দিষ্ট ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৯ রান করে নিউজিল্যান্ড।

আরও পড়ুন: ভারতে এসে প্রতিবেশীদের বিরুদ্ধে ভালো খেলার ইচ্ছে, ২০১০ থেকে স্বপ্ন দেখছেন বাবর, জানালেন সতীর্থ

শ্রীলঙ্কার হয়ে ওশাদি রানাসিংহে ৩ উইকেট নেন। উদেশিকা প্রবোধনিও দু'টি উইকেট নেন। ১টি করে করে উইকেট নিয়েছেন সুগন্দিকা কুমারী এবং ইনোকা রনবীরা।

৩৩০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কার ব্যাটিং-অর্ডার একেবারে বিপর্যয়ের মুখে পড়ে। ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে লঙ্কার মেয়েরা। তারা একটা বড় পার্টনারশিপ গড়ার জন্য লড়াই করেছে। একমাত্র কবিশা দিলহারি ছয়ে নেমে কিছুটা হাল ধরেছিলেন বলে দু'শোর গণ্ডি পার করতে পেরেছে শ্রীলঙ্কা। তা না হলে আরও শোচনীয় হাল হত লঙ্কানদের। কবিশা ৯৮ বলে ৮৪ রানের নির্ভরযোগ্য ইনিংস খেলেন। বাকি ব্যাটারদের দশা তথৈবচ। কেউই ২০ রানেও পৌঁছতে পারেননি। ৪৮.৪ ওভারে ২১৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। নিউজিল্যান্ড হয়ে লিয়া তাহুহু ৪ উইকেট নিয়েছেন। কারসন ১১ ওভার বল করে দু'টি উইকেট নেন। কিউয়িরা ১১৬ রানে বড় জয় ছিনিয়ে নেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.