বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: গল টেস্টের আগের দিনই প্রথম একাদশ জানিয়ে দিল পাকিস্তান, রয়েছে চমক
ট্রফি হাতে দুই ক্যাপ্টেন। ছবি- পিসিবি।

SL vs PAK: গল টেস্টের আগের দিনই প্রথম একাদশ জানিয়ে দিল পাকিস্তান, রয়েছে চমক

  • পাকিস্তানের হয়ে টেস্ট অভিষেক হচ্ছ ২৮ বছর বয়সী অল-রাউন্ডারের।

সাহসী পদক্ষেপ পাকিস্তানের। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের আগের দিনই বাবর আজমরা তাঁদের প্রথম একাদশ ঘোষণা করে দেন। পাকিস্তানের প্লেয়িং ইলেভেন রয়েছে বিশেষ চমক।

সচরাচর ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দলগুলি ম্যাচের একদিন আগেই তাদের প্লেয়িং ইলেভেন জানিয়ে দেয়। তবে উপমহাদেশের দলগুলি ম্যাচের ঠিক আগে পিচের চেহারা দেখার পরেই তাদের কম্বিনেশন নির্ধারণ করে। তাছাড়া প্রতিপক্ষ দলকে ধোঁয়াশার রাখার উদ্দেশ্যেও একেবারে শেষ মুহূর্তে প্রথম একাদশ ঘোষণা করার পথে হাঁটে উপমহাদেশের বেশিরভাগ দল। পাকিস্তান অবশ্য এবার হাঁটে উলট পথে।

আরও পড়ুন:- খারাপ সময়ে হঠাৎ কেন কোহলিকে নিয়ে টুইট করতে গেলেন? কারণ জানালেন বাবর আজম

পাকিস্তানের হয়ে এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করতে চলেছেন ২৮ বছর বয়সী স্পিনার অল-রাউন্ডার সলমন আলি আঘা, যিনি শ্রীলঙ্কা ক্রিকেট একাদশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন। প্রথম একাদশে জায়গা হয়নি ফাওয়াদ আলমের।

পাকিস্তানের প্লেয়িং ইলেভেন।
পাকিস্তানের প্লেয়িং ইলেভেন।

ইয়াসিরের পাশাপাশি স্পিন বোলিং বিকল্প হিসেবে প্লেয়িং ইলেভেনে রয়েছেন সলমন ও মহম্মদ নওয়াজ। তিন বিশেষজ্ঞ পেসার হিসেবে মাঠে নামছেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হাসান আলি। বাবর-রিজওয়ানের সঙ্গে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে দলে রয়েছেন ইমাম, আব্দুল্লা ও আজহার আলি।

আরও পড়ুন:- Babar Azam supports Virat Kohli: খারাপ সময় ‘কেটে যাবে’, বিরাটকে ফর্মে ফিরতে মনোবল জোগালেন ‘শত্রু’ বাবর

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য পাকিস্তানের প্রথম একাদশ: বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (ভাইস ক্যাপ্টেন ও উইকেটকিপার), আব্দুল্লা শফিক, আজহার আলি, হাসান আলি, ইমাম-উল-হক, মহম্মদ নওয়াজ, নাসিম শাহ, সলমন আলি আঘা, শাহিন আফ্রিদি ও ইয়াসির শাহ।

বন্ধ করুন