বাংলা নিউজ > ময়দান > ICC-র চেয়ারম্যান পদের দৌড়ে এবার সৌরভ-জয় শাহ?

ICC-র চেয়ারম্যান পদের দৌড়ে এবার সৌরভ-জয় শাহ?

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিসিসিআই সচিব জয় শাহ (ছবি:রয়টার্স) (REUTERS)

ICC-র নতুন চেয়ারম্যান হতে মুখোমুখি লড়াইয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ! রিপোর্ট।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের নতুন চেয়ারম্যান পদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। বর্তমান আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে তাঁর মেয়াদ বাড়াতে চান না। বার্কলে ২০২০ সালের নভেম্বরে আইসিসির চেয়ারম্যান নিযুক্ত হন। তিনি ভারতের শশাঙ্ক মনোহরের স্থলাভিষিক্ত হয়েছিলেন।২০২০সালের জুলাই মাসে তাঁর পদ থেকে পদত্যাগ করেছিলেন শশাঙ্ক মনোহর।

দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ উভয়েই আইসিসির পরবর্তী সভাপতি হতে চান। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে আইসিসির নতুন সভাপতি হওয়ার দৌড়ে সৌরভ এবং শাহ এগিয়ে রয়েছেন। এই দুজনের মধ্যে কেউ যদি পরবর্তী আইসিসি সভাপতি হনতবে তিনি হবেন ভারতের পঞ্চম কর্মকর্তা,যিনি আইসিসির শীর্ষ পদে অধিষ্ঠিত হবেন। এর আগে জগমোহন ডালমিয়া (১৯৯৭-২০০০), শরদ পাওয়ার (২০১০-২০১২), এন শ্রীনিবাসন (২০১৪-২০১৫) এবং শশাঙ্ক মনোহর (২০১৫-২০২০) এই পদে ছিলেন।

বর্তমান আইসিসি চেয়ারম্যান, বার্কলে, অকল্যান্ডে অবস্থিত একজন পেশাদার আইনজীবী। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে পেশাদার প্রতিশ্রুতির কারণে বার্কলে তাঁর মেয়াদ বাড়াতে চান না এবং এমন পরিস্থিতিতে২০২২সালের নভেম্বরে আইসিসি তার নতুন চেয়ারম্যান পেতে পারে। আইসিসি সভাপতি দুই বছরের জন্য নির্বাচিত হন এবং ছয় বছরের বেশি বাড়ানো যায় না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.