বাংলা নিউজ > ময়দান > রুটের পরিবর্তে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক হওয়া উচিত স্টোকসের: পন্টিং
রিকি পন্টিং (ছবি:টুইটার)
রিকি পন্টিং (ছবি:টুইটার)

রুটের পরিবর্তে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক হওয়া উচিত স্টোকসের: পন্টিং

  • চলতি অ্যাসেজ সিরিজ ইতিমধ্যেই হেরে গিয়েছে জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড। চতুর্থ টেস্টে সিডনিতে কোন রকমে ড্র করে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা তারা আটকাতে পেরেছে। এই জায়গায় দাঁড়িয়ে বারবার সমালোচিত হয়েছে রুটের অধিনায়কত্ব।

শুভব্রত মুখার্জি: বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকসের হাতে ইংল্যান্ড সিনিয়র ক্রিকেট দলের টেস্ট ফর্ম্যাটের অধিনায়কত্বের দায়ভার তুলে দেওয়া উচিত বলে মনে করেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক রিকি পন্টিং। চলতি অ্যাসেজ সিরিজ ইতিমধ্যেই হেরে গিয়েছে জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড। চতুর্থ টেস্টে সিডনিতে কোন রকমে ড্র করে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা তারা আটকাতে পেরেছে। এই জায়গায় দাঁড়িয়ে বারবার সমালোচিত হয়েছে রুটের অধিনায়কত্ব। এমন আবহে দাঁড়িয়ে রুটের পরিবর্তে স্টোকসের হাতে টেস্টের অধিনায়কত্ব তুলে দেওয়ার বিষয়ে জোর সওয়াল করলেন 'পান্টার'।

পন্টিংয়ের মতে স্টোকসের হাতে অধিনায়কত্ব গেলে ইংল্যান্ডের পারফরম্যান্স আরও বেশি ভালো হবে বলেই তার মত। সিডনিতে চতুর্থ টেস্ট ড্র না করলে অধিনায়ক হিসেবে রুটের টেস্টে এটি ১০ টি টেস্টে হার হত অজিভূমিতে। সেই লজ্জা থেকে তাকে বাঁচিয়ে দিয়েছেন ব্রড-অ্যান্ডারসন জুটি। এমন আবহে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটের হয়ে বলতে গিয়ে পন্টিং বলেন, ‘এই মুহূর্তে অধিনায়কত্বের দায়ভার নিতে পারে একমাত্র বেন স্টোকস।’

তার আরও অভিমত ‘আমি মনে করি এটা হলে(অধিনায়ক) ক্রিকেটার হিসেবে স্টোকসের আরও উন্নতি ঘটবে। আমি মনে করি একটু অতিরিক্ত দায়িত্ব পেলেও ক্রিকেটার হিসেবে আরও বিকশিত হবে। যা দলের বাকিদের জন্যও খুব ভালো হবে। আমি ব্যক্তিগতভাবে স্টোকসকে চিনি না। তবে আমি যদি ইংল্যান্ড ক্রিকেটের ভালোর জন্য পরিবর্তন করতে চাই। ইংল্যান্ড ক্রিকেটে আর ও বেশি করে জীবনদান করতে চাই তাহলে আমি ওর কাঁধেই দায়িত্ব তুলে দিতাম।’ উল্লেখ্য সদ্য শেষ হওয়া টেস্টে নিজের বাঁদিকের মাংসপেশিতে চোট নিয়ে ও তিনি ৬৬ রানের একটি লড়াকু ইনিংস প্রথম ইনিংসে খেলেছিলেন।

বন্ধ করুন