বাংলা নিউজ > ময়দান > মাহির শহরে ধোনির সামনেই রায়নাকে পিছনে ফেলে এমএস-এর রেকর্ড ভাঙলেন সূর্যকুমার

মাহির শহরে ধোনির সামনেই রায়নাকে পিছনে ফেলে এমএস-এর রেকর্ড ভাঙলেন সূর্যকুমার

সূর্যকুমার যাদব ও মহেন্দ্র সিং ধোনি (ছবি-পিটিআই/গেটি ইমেজ)

দেখে নিন এই তালিকায় কারা কারা রয়েছেন। কোহলি ৪০০৮ রান করে এই তালিকার শীর্ষে রয়েছেন। তালিকার দুই নম্বরে রয়েছেন রোহিত শর্মা। তাঁর সংগ্রহে রয়েছে ৩৮৫৩ রান। কেএল রাহুল ২২৬৫ রান করে তালিকার তিন নম্বরে রয়েছেন। এমএস ধোনি ১৬১৭ রান ও সুরেশ রায়না ১৬০৫ রান করে তালিকার ছয় ও সাত নম্বরে রয়েছেন। ৫ আছেন ধাওয়ান।

বেশ কিছুদিন ধরেই দুর্দান্ত ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন নিজের দৌলতে। ২০২২ সালে, তিনি T20 ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক। যে কোনো বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করার ক্ষমতা তাঁর মধ্যে রয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে সূর্যকুমার যাদব একটি বড় রেকর্ড গড়ে ফেলেছেন এবং তিনি অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়নাকে পিছনে ফেলে দিয়েছেন।

আরও পড়ুন… আমরা এবার হারব না: বর্ডার-গাভাসকর ট্রফি শুরুর আগে অজি অলরাউন্ডারের হুঙ্কার

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলকে জিততে ১৭৭ রানের টার্গেট দিয়েছিল নিউজিল্যান্ড। টিম ইন্ডিয়ার শুরুটা ছিল খুবই খারাপ। ভারতীয় দলের ওপেনার ইশান কিষাণ ও শুভমন গিল তাড়াতাড়ি আউট হন। এরপর টিম ইন্ডিয়ার অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সঙ্গে বড় জুটি গড়েন সূর্যকুমার যাদব। সূর্য ৩৪ বলে ৪৭ রান করেন। তিনি তিন রানের জন্য তাঁর হাফ সেঞ্চুরি মিস করেন এবং টিম ইন্ডিয়াকে জেতাতে পারেননি। তবে সূর্যকুমার যাদব ৩৪ বলে ৪৭ রানের ইনিংসে খেলে দুই ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়নাকে পিছনে ফেলে দিয়েছেন। আসলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে ধোনি ও রায়নার থেকে এগিয়ে গেলেন তিনি। আসলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শিখর ধাওয়ানের পরেই রয়েছেন সূর্য।

আরও পড়ুন… তাঁর রান আপ দীর্ঘ, তাই সে এমন ভুল করছে- আর্শদীপের নো বলের কারণ খুঁজে পেলেন কাইফ

দেখে নিন এই তালিকায় কারা কারা রয়েছেন। বিরাট কোহলি ৪০০৮ রান করে এই তালিকার শীর্ষে রয়েছেন। তালিকার দুই নম্বরে রয়েছেন রোহিত শর্মা। তাঁর সংগ্রহে রয়েছে ৩৮৫৩ রান। কেএল রাহুল ২২৬৫ রান করে তালিকার তিন নম্বরে রয়েছেন। শিখর ধাওয়ানের সংগ্রহ ১৭৫৯ রান এবং তিনি তালিকার চার নম্বরে রয়েছেন। সূর্যকুমার যাদব এখনও পর্যন্ত T20I তে ১৬২৫ রান করে তালিকার পাঁচ নম্বরে উঠে এসেছেন। এমএস ধোনি ১৬১৭ রান ও সুরেশ রায়না ১৬০৫ রান করে তালিকার ছয় ও সাত নম্বরে রয়েছেন।

বেশ কিছুদিন ধরেই ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়ে তুলেছেন সূর্যকুমার যাদব। বাইশ গজে নতুন ইতিহাস লিখেছেন ভারতীয় দলের স্কাই। টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারের গুরুত্বপূর্ণ লিঙ্ক হয়ে উঠেছেন তিনি। তিনি পুরো মাঠ জুড়ে স্ট্রোক মারার জন্য বিখ্যাত এবং চার নম্বরে ভারতের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান হয়ে উঠেছেন। ভারতের হয়ে এখনও পর্যন্ত ৪৬টি ম্যাচের ৪৪টি ইনিংসে তিনি মোট ১৬২৫ রান করেছেন। এর মধ্যে তিনটি সেঞ্চুরিও রয়েছে তাঁর।

সূর্যকুমার যাদব এখনও ১৭৮.৭৬ স্ট্রাইক রেটে T20I -র চুয়াল্লিশটি ইনিংসে ১৬২৫ রান করেছেন। এই ফর্ম্যাটে এখন পর্যন্ত তাঁর নামে তিনটি সেঞ্চুরি ও ১৩টি হাফ সেঞ্চুরি রয়েছে। ধোনি, ৯৮টি ম্যাচে ১৬১৭ রান করে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করেছিলেন এবং সুরেশ রায়নার ৭৮টি ম্যাচে ১৬০৫ রান করে নিজের T20I কেরিয়ারের ইতি টেনেছিলেন। এখন দেখার সূর্যকুমার যাদব T20I তে আর কোন কোন রেকর্ড ভাঙতে পারেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.