বাংলা নিউজ > ময়দান > মহিলা T20 বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক ম্যাচ সেরার পুরস্কার জিতে সুজি বেটসের নজির

মহিলা T20 বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক ম্যাচ সেরার পুরস্কার জিতে সুজি বেটসের নজির

নজির গড়লেন সুজি বেটস (ছবি-এএফপি) 

এই জয়ে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তাদের ওপেনার ব্যাটার সুজি বেটস। তাঁর মারকুটে দুরন্ত ইনিংস ফারাক গড়ে দিয়েছে দুই দলের। আর এই ইনিংস খেলেই ইতিহাস গড়ে ফেলেছেন তিনি । গড়ে ফেলেছেন এক নয়া নজির। মহিলা টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক ম্যাচ সেরার পুরস্কার পাওয়া ক্রিকেটার হয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি: চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের ম্যাচে শুক্রবার কেপটাউনে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড এবং বাংলাদেশ। কার্যত একপেশে একটা ম্যাচের সাক্ষী থেকেছে দর্শকরা। যেখানে নিউজিল্যান্ড ব্যাটাররা রীতিমতো ছেলে খেলা করেছে বাংলাদেশ বোলারদের নিয়ে। ফলে ম্যাচে ৭১ রানের বিরাট বড় ব্যবধানে জয় পেয়েছে নিউজিল্যান্ড দল। তাদের এই জয়ে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তাদের ওপেনার ব্যাটার সুজি বেটস। তাঁর মারকুটে দুরন্ত ইনিংস ফারাক গড়ে দিয়েছে দুই দলের। আর এই ইনিংস খেলেই ইতিহাস গড়ে ফেলেছেন তিনি । গড়ে ফেলেছেন এক নয়া নজির। মহিলা টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক ম্যাচ সেরার পুরস্কার পাওয়া ক্রিকেটার হয়েছেন তিনি।

আরও পড়ুন… ভিডিয়ো: দেখুন পাকিস্তানের সূর্যকুমার যাদবকে! এই শট দেখে নিশ্চিত অবাক হবেন

আর এই নজির গড়ার পথে এদিন সুজি বেটস টপকে যান প্রাক্তন ইংরেজ ব্যাটার চার্লট এডওয়ার্ডসকে। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ সেরা হয়ে টি-২০ বিশ্বকাপের মঞ্চে আটবার এই পুরস্কার জিতলেন তিনি। আর সঙ্গে সঙ্গেই ভেঙে দিলেন চার্লট এডওয়াডর্সের নজির। যিনি মহিলা টি-২০ বিশ্বকাপে সাতবার এই সম্মান অর্জন করেছিলেন। পাশাপাশি অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলিও এই পুরস্কার পেয়েছেন সাতবার। এ ছাড়া তালিকায় রয়েছেন দুই ক্যারিবিয়ান তারকা ডিয়েন্দ্রা ডটিন এবং স্টেফানি টেলর। দুজনেই ছয় বার করে এই পুরস্কার জেতার কৃতিত্ব অর্জন করেছিলেন।

আরও পড়ুন… IPL এবার উত্তরপূর্বে! সঞ্জুরা খেলবেন অসমে, RR-এর হোম গ্রাউন্ড গুয়াহাটি

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড দল। প্রথম থেকেই খুনে মেজাজে ব্যাটিং করেছেন সুজি বেটস। মাত্র ৬১ বলে তিনি করেছেন ৮১ রান। ১৩২.৭৮ স্ট্রাইক রেটে করেছেন রান। তাঁর ইনিংস সাজানো ছিল ৭টি চার এবং একটি ছয়ে। ৮১ রানের ইনিংস খেলে তিনি অপরাজিত থেকে যান। তাঁকে যোগ্য সঙ্গত দেন ওপেনার বার্নাদিন। যিনি ২৬ বলে করেছেন ৪৪ রান। এছাড়াও ইনিংসের শেষদিকে ম্যাডি গ্রিন ২০ বলে ৪৪ রান করে অপরাজিত থেকে যান। ফলে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৮৯ রান করে নিউজিল্যান্ড। ১৯০ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে বাংলাদেশ দল ২০ ওভারে আট উইকেটে ১১৮ রান করতে সমর্থ হয়। দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেছেন শোর্না আখতার। এছাড়াও মুর্শিদা খাতুন করেছেন ৩০ রান। ওপেনার শামিমা সুলতানা ১৪ রান করেন। এছাড়া আর কোন ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। ফলে ৭১ রানের বিরাট ব্যবধানে ম্যাচ হারতে হয় বাংলাদেশকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট ‘যাঁরা শ্রীকৃষ্ণের অপমান করেন তাঁদের সঙ্গে ওই যদুবংশীরা..’ মোদীর নিশানায় কারা? মুর্শিদাবাদে মিশনের জল খেতেই বিষক্রিয়া, অসুস্থ ১৪ পড়ুয়া, ভরতি হাসপাতালে মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান

Latest IPL News

মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.