বাংলা নিউজ > ময়দান > দেখে নিন চেন্নাই সুপার কিংসের নতুন জয় আর বীরুর জুটিকে
চেন্নাই সুপার কিংসের মহেন্দ্র সিং ধোনি ও ফ্যাফ ডু'প্লেসি (ছবি: গুগল)
চেন্নাই সুপার কিংসের মহেন্দ্র সিং ধোনি ও ফ্যাফ ডু'প্লেসি (ছবি: গুগল)

দেখে নিন চেন্নাই সুপার কিংসের নতুন জয় আর বীরুর জুটিকে

  • চেন্নাইয়ের নতুন একটা জুটি দলের ২০২০ সালের ব্যর্থতার ছবিটা পাল্টে দিয়েছে। ২০২১ সালে চেন্নাইয়ে তাদের জুটিকে সকলেই লক্ষ্য করছেন। 

চেন্নাই সুপার কিংসের জয় আর বীরুর জুটি কোনটি যানেন। অনেকেই বলবেন সিএসকের জয় আর বীরু জুটি বলতে মহেন্দ্র সিং ধোনি ও সুরেশ রায়নার জুটিকে বোঝায়। কিন্তু ২০২১ সালে সিএসকের নতুন জয় আর বীরু জুটি হয়ে উঠেছে নতুন যুগল। সেই জুটির জন্যই নাকি স্থগিত হয়ে যাওয়া আইপিএল-এ দুরন্ত পারফর্ম করেছে চেন্নাই সুপার কিংস। 

সাত ম্যাচের শেষে এখনও পর্যন্ত ২০২১ আইপিএল-এ দুই নম্বরে রয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস। কিন্তু কী করে এটা সম্ভব হল। ২০২০ সালের আইপিএল-এ আট দলের মধ্যে ৭ নম্বরে ছিল চেন্নাই। তারা তো প্লে অফেও উঠতে পারেনি। ২০২০ সালের সংযুক্ত আরব আমিরশাহিতে ১৪টা ম্যাচের মধ্যে মাত্র ৬টিতে জিতেছিল সিএসকে। কী করে ১ বছরে এতোটা বদল এল চেন্নাইয়ের দলে।

উত্তরটা দিলেন চেন্নাইয়ের তরুণ ক্রিকেটার রুতুরাজ গায়কোয়াড়। তিনি জানালেন চেন্নাইয়ের নতুন একটা জুটি দলের ব্যর্থতার ছবিটা পাল্টে দিয়েছে। ২০২১ সালে চেন্নাইয়ে তাদের জুটিকে সকলেই লক্ষ্য করছেন। ২০২১ সালে চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনি ও ফ্যাফ ডু'প্লেসির জুটিকে জয় আর বীরুর জুটি বলা হচ্ছে। তাদের এই জুটিতেই নাকি দলের সাফল্য এসেছে।

রুতুরাজ গায়কোয়াড় জানান, ‘ওদের বন্ধনটা খুব ভাল কারণ ওরা উভয় একে অপরকে খুব সম্মান করেন। প্রায়ই ম্যাচের পরে ওরা ম্যাচের পরে আলোচনা করেন, যেখানে ফ্যাফ নিজের পরামর্শ নিয়ে এমএস ধোনির কাছে পৌঁছে যেতেন। জীবনের এই জায়গায় দাঁড়িয়ে তাঁরা অনেকক্ষণ ধরে আলোচনা চালাতেন।’

রুতুরাজ আরও জানান, ‘তাদের আলোচনাটা ৫-১০ মিনিটের জন্য হতনা, তাঁরা এক ঘন্টা ধরেও আলোচনা করতেন, এমনও হয়েছে কখনও কখনও তাঁরা দু’ঘন্টা ধরেও নিজেদের আলোচনা চালিয়ে গেছেন। তাঁরা প্রতিদিন অনুশীলনে আলোচনা করতেন। অনেক সময় ম্যাচ চলাকালীন দেখা গেছে মাহি ভাই ফ্যাফের কাছে পরামর্শ চাইতে চলে যেতেন।’

বন্ধ করুন