বাংলা নিউজ > ময়দান > পন্তের পর অশ্বিনের হাতে উঠল ICC প্লেয়ার অফ দ্য মনথের পুরস্কার
ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেট নেওয়ার পর এবং সেঞ্চুরির পর অশ্বিন। ছবি- বিসিসিআই।
ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেট নেওয়ার পর এবং সেঞ্চুরির পর অশ্বিন। ছবি- বিসিসিআই।

পন্তের পর অশ্বিনের হাতে উঠল ICC প্লেয়ার অফ দ্য মনথের পুরস্কার

  • মেয়েদের ক্রিকেটে ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ট্যামি বিউমন্ট।

আইসিসির উদ্বোধনী প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার উঠেছিল এক ভারতীয় তারকার হাতে। দ্বিতীয় দফাতেও টিম ইন্ডিয়ারই আরও এক তারকা জিতে নিলেনর মাসের সেরা পুরস্কার।

এবছরই প্রথমবার ফুটবলের ধাঁচে প্রতি মাসের সেরা পুরুষ ও মহিলা ক্রিকেটারকে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। ২০২১-এর জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হন ঋষভ পন্ত। অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজে দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদেই এই পুরস্কার ওঠে টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানের হাতে।

এবার ফেব্রুয়ারির জন্য সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেলেন রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সামপ্ত টেস্ট সিরিজে ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্সের জন্যই এই স্বীকৃতি পেলেন রবিচন্দ্রন।

অশ্বিনের সঙ্গে ফেব্রুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে ছিলেন জো রুটও। যদিও প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি ও তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া ছাড়া ধারাবাহিকতা দেখাতে পারেননি তিনি।

অশ্বিন ফেব্রুয়ারিতে ৩টি টেস্টে মোট ১৭৬ রান করেন। প্রয়োজনের সময় সেঞ্চুরি করে ভারতকে দ্বিতীয় টেস্টে জয় এনে দেন অশ্বিন। তিনি চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন। বল হাতে ফেব্রুয়ারির ৩টি টেস্টে মোট ২৪টি উইকেট নিয়েছেন অশ্বিন। কার্যত সর্বসম্মতিক্রমেই অশ্বিনের হাতে ওঠে আইসিসির স্বীকৃতি।

এছাড়া পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কাইল মায়ের্স, যিনি বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরি করেন।

মেয়েদের ক্রিকেটে ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট। ফেব্রুয়ারি মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি ওয়ান ডে খেলেন তিনি। তিনটি ম্যাচেই পঞ্চাশের গণ্ডি টপকে যান বিউমন্ট। তিন ম্যাচে তিনি সাকুল্যে ২৩১ রান সংগ্রহ করেন।

বন্ধ করুন