বাংলা নিউজ > ময়দান > ১৯শে নভেম্বর থেকে শুরু হচ্ছে অষ্টম আইএসএল, থাকবে কি ইস্টবেঙ্গল?
SC ইস্টবেঙ্গল কি খেলবে অষ্টম আইএসএল (ছবি: গুগল) 
SC ইস্টবেঙ্গল কি খেলবে অষ্টম আইএসএল (ছবি: গুগল) 

১৯শে নভেম্বর থেকে শুরু হচ্ছে অষ্টম আইএসএল, থাকবে কি ইস্টবেঙ্গল?

  • ২০২১-২২ ইন্ডিয়ান সুপার লিগ শুরু হবে চলতি বছরের ১৯শে নভেম্বর, টুর্নামেন্ট চলবে ২০শে মার্চ পর্যন্ত।

২০২১-২২ ইন্ডিয়ান সুপার লিগ শুরু হবে চলতি বছরের ১৯শে নভেম্বর। টুর্নামেন্ট চলবে ২০শে মার্চ পর্যন্ত। কোভিড বিধি মেনে চলার জন্য গত মরসুমের মতো এবারও একটাই ভেনুতে আয়োজিত হবে আইএসএল। তবে এবারে ১১টি দলের টুর্নামেন্ট হবে নাকি ১০ দলের খেলা হবে তা এখনও পরিস্কার করে জানায়নি এফএসডিএল। তবে গোয়াতেই বসতে পারে এবারের আইএসএল।  

এদিনের মিটিংয়ে এসসি ইস্টবেঙ্গলের প্রতিনিধিকে এফএসডিএল-এর কর্তারা জানিয়েছেন তারা যেন তারাতারি নিজেদের সিদ্ধান্ত জানান। একই সঙ্গে এফএসডিএলের পক্ষে থেকে জানিয়ে দেওয়া হয়েছে, সমস্যার জন্য শেষমুহূর্তে যদি শ্রী সিমেন্ট সরে দাঁড়ায়, তাহলে নতুন করে কোনও ইনভেস্টর এনে সময়ের অভাবে এই মরসুমে আর আইএসএল খেলার সুযোগ পাবে না ইস্টবেঙ্গল ক্লাব। কারণ, এদিনই মিটিংয়ে সব ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দেওয়া হয়েছে, গত মরসুমের মতো এবারও নভেম্বরেই শুরু হবে আইএসএল। চলবে মার্চ মাস পর্যন্ত। 

ঠিক ছিল, সব ক্লাবগুলির সঙ্গে আইএসএল নিয়ে এফএসডিএলের মিটিংয়ে উপস্থিত থাকবে না এসসি ইস্টবেঙ্গলের কোনও প্রতিনিধি। কিন্তু এদিনই দুপুরে এফএসডিএলের সিইও ফোন করেন এসসি ইস্টবেঙ্গলের  সিইও শিবাজি সমাদ্দারকে অনুরোধ করেন, মিটিংয়ে উপস্থিত থাকার জন্য। পরে শিবাজি সমাদ্দার বলছিলেন, ‘আমরা এখনও আগের অবস্থানেই আছি। যতক্ষণ না ক্লাব চুক্তিপত্রে সই করবে, ততক্ষণ পর্যন্ত আমরা আর নতুন করে বিনিয়োগ করব না। কিন্তু এফএসডিএলের সিইও যেহেতু ফোন করে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছিলেন, তাই ওনার সম্মানার্থে আমি অনলাইন মিটিংয়ে উপস্থিত ছিলাম।’ ফলে এসসি ইস্টবেঙ্গল প্রতিনিধি এদিন মিটিংয়ে উপস্থিত থাকলেও বলা যাচ্ছে না, তারা খেলবে কিনা।

এদিন মিটিংয়ে এফএসডিএলের পক্ষ থেকে বলা হয়েছে, গতবার যেভাবে আইএসএলে হয়েছে, এবারও সেভাবেই আইএসএল হওয়ার কথা। সঙ্গে জানানো হয়েছে, প্রত্যক দলকে অনূর্ধ্ব-২১ একটা দল রাখতে হবে। যা ডেভলপমেন্ট লিগে খেলবে। তবে এই মরসুমে সেই লিগ হওয়ার সম্ভাবনা কম।

বন্ধ করুন