বাংলা নিউজ > ময়দান > ৩৬ ঘণ্টার জন্য বাংলাদেশের মাটিতে এসেছে ফুটবল বিশ্বকাপের ট্রফি

৩৬ ঘণ্টার জন্য বাংলাদেশের মাটিতে এসেছে ফুটবল বিশ্বকাপের ট্রফি

বাংলাদেশে এসেছে ফুটবল বিশ্বকাপ ট্রফি

২০১৩ সালের ডিসেম্বরের পরে আবারও বাংলাদেশে এসেছে ফুটবল বিশ্বকাপ ট্রফি। ২০১৩ সালে দুদিনের জন্য বাংলাদেশে এসেছিল ফুটবল বিশ্বকাপ ট্রফিটি। প্রায় ৯ বছর পরে আবার বাংলাদেশে এসেছে বিশ্বকাপ ট্রফি। ৮ জুন, বুধবার সকাল ১১ টায় বাংলাদেশে পৌঁছেছে ফুটবল বিশ্বকাপ ট্রফি।

২০১৩ সালের ডিসেম্বরের পরে আবারও বাংলাদেশে এসেছে ফুটবল বিশ্বকাপ ট্রফি। ২০১৩ সালে দুদিনের জন্য বাংলাদেশে এসেছিল ফুটবল বিশ্বকাপ ট্রফিটি। প্রায় ৯ বছর পরে আবার বাংলাদেশে এসেছে বিশ্বকাপ ট্রফি। ৮ জুন, বুধবার সকাল ১১ টায় বাংলাদেশে পৌঁছেছে ফুটবল বিশ্বকাপ ট্রফি। বাংলাদেশের রাজধানী ঢাকায় এসেছে বিশ্ব ফুটবলের সবথেকে বড় ট্রফি। এবারে অবশ্য দু দিনেরও কম সময় বাংলাদেশে থাকবে বিশ্বকাপ ট্রফি। 

ফুটবল ভক্তরা এখন সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং জমকালো ট্রফিটি প্রত্যক্ষ করার সুযোগ পাবেন। ফুটবল বিশ্বকাপ ট্রফিটি বাংলাদেশে ৩৬ ঘণ্টা থাকবে। জানা যাচ্ছে, ১৯৯৮ সালের ফরাসি বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কারেম্বু সহ সাত সদস্যের ফিফা প্রতিনিধি দল ঢাকায় এসছেন। ৫১টি দেশে ঘোরার জন্য বের হয়েছে এ ট্রফি। একটি চার্টার্ড ফ্লাইটে ফিফা আসল বিশ্বকাপ ট্রফিটি বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। 

বাংলাদেশে বিশ্বকাপ ট্রফিটি আসার পরে প্রথম দিন বিশ্বকাপ ট্রফিটি দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাওয়া হবে। তবে এবারে যে কেউ চাইলেই বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন না। ছবি তোলার সুযোগ পাবেন শুধুমাত্র কোকাকোলা বাংলাদেশের আমন্ত্রিত অতিথি এবং কোকাকোলার ক্যাম্পেইন থেকে টিকিট পাওয়া দর্শকরা। বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দিতে কোকাকোলার বোতলে ক্যাম্পেইন আয়োজন করেছিল কর্তৃপক্ষ। সেই ক্যাম্পেইন থেকে টিকিট সংগ্রহ করা কোকাকোলার গ্রাহকরা বৃহস্পতিবার দুপুর আড়াইটার মধ্যে র‍্যাডিসন ব্লু হোটেলে গিয়ে বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন। 

সেই দিন বিকেলে ৫টা ৩০ মিনিটে ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফিটিকে সামনে রেখেই চলবে কোক স্টুডিওর কনসার্ট। এরপরে সেই রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‍্যাডিসনে। ১০ জুন, শুক্রবার সারাদিনই এটি থাকবে বাংলাদেশে। পরে বাংলাদেশ থেকে ট্রফিটি চলে যাবে পূর্ব তিমুরে। 

বন্ধ করুন