বাংলা নিউজ > ময়দান > অভিমান করেই কি ভারতের ব্যাডমিন্টন দলের সঙ্গে Tokyo যাচ্ছেন না গোপীচাঁদ?
পিভি সিন্ধুর সঙ্গে গোপীচাঁদ।
পিভি সিন্ধুর সঙ্গে গোপীচাঁদ।

অভিমান করেই কি ভারতের ব্যাডমিন্টন দলের সঙ্গে Tokyo যাচ্ছেন না গোপীচাঁদ?

  • এই বছর অলিম্পিক্সে অংশ নিতে চলেছেন ভারতের যে ব্যাডমিন্টন প্লেয়াররা, তাঁরা কেউই গোপীচাঁদের কাছে ট্রেনিং করছেন না। এমন কী তাঁর কোচিংয়ে যে পিভি সিন্ধু অলিম্পিক্সে রুপো জিতেছিলেন, তিনিও এ বার গোপীদাঁদের কাছে ট্রেনিং করছেন না।

এ বার কোচ হিসেবে ভারতীয় ব্যাডমিন্টন দলের সঙ্গে টোকিয়ো অলিম্পিক্সে যাচ্ছেন না পুল্লেলা গোপীচাঁদ। জাতীয় দলের প্রধান কোচ হওয়া সত্ত্বেও তাঁর এ ভাবে সরে দাঁড়ানো নিয়ে জল্পনা শুরু হয়েছে। জানা গিয়েছে, বি সাই প্রণীত যে ইন্দোনেশিয়ার কোচ আগুস দাই সান্তোসোর কাছে ট্রেনিং করছেন, তাঁকে জায়গা করে দেওয়ার জন্যই নাকি সরে দাঁড়িয়েছেন গোপীচাঁদ। তবে এই গল্পটা এতটাও সহজ সরল নয়। অনেকেই মনে করছেন, অভিমান করেই ব্যাডমিন্টন দলের সঙ্গে টোকিয়ো যাচ্ছেন না গোপীচাঁদ।

এই বছর অলিম্পিক্সে অংশ নিতে চলেছেন ভারতের যে ব্যাডমিন্টন প্লেয়াররা, তাঁরা কেউই গোপীচাঁদের কাছে ট্রেনিং করছেন না। এমন কী তাঁর কোচিংয়ে যে পিভি সিন্ধু অলিম্পিক্সে রুপো জিতেছিলেন, তিনিও এ বার গোপীদাঁদের কাছে ট্রেনিং করছেন না। কোরিয়ান কোচ তাই সাং পার্কের কোচিংয়েই তিনি নিজের প্রস্তুতি সারছেন। সাই প্রণীত আবার স্যান্টোসোর কোচিংয়ে প্রস্তুতি নিচ্ছেন। ডেনমার্কের মাথিয়াস বোয়ের কোচিংয়ে প্রস্তুতি সারছেন চিরাগ এবং স্বস্তিক। কেউই সম্ভবত গোপীচাঁদের কোচিংয়ে ভরসা রাখেতে পারেননি। অথচ গোপীচাঁদের কোচিংয়েই সাইনা নেহওয়াল এবং পিভি সিন্ধু অলিম্পিক্সে পদক পেয়েছেন। তাঁকেই এ বার ভারতীয় শাটলাররা ব্রাত্য করে রেখেছেন। সে কারণেই সম্ভবত অভিমান হয়েছে ভারতের অন্যতম সফল ব্যাডমিন্টন প্লেয়ার এবং কোচের। তার জেরেই টোকিয়োকগামী দল থেকে সরে দাঁড়ালেন গোপীচাঁদ।

ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সাধারণ সচিব অজিয় সিংহানিয়া অবশ্য বলেছেন, ‘টোকিয়োতে যাওয়ার জন্য ব্যাডমিন্টন দলের ক্ষেত্রে মাত্র একটাই কোটা বাকি রয়েছে। যে কারণে গোপীচাঁদ সরে দাঁড়িয়েছেন। যাতে স্যান্টোসো যেতে পারেন। যিনি সাই প্রণীতকে কোচিং করাচ্ছেন।’

বন্ধ করুন