বাংলা নিউজ > ময়দান > সূর্যকুমার নাকি শ্রেয়স, কাকে খেলানো হবে পার্লে? কি হতে পারে ভারতের প্রথম একাদশ?
সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ার।
সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ার।

সূর্যকুমার নাকি শ্রেয়স, কাকে খেলানো হবে পার্লে? কি হতে পারে ভারতের প্রথম একাদশ?

  • পার্লে সূর্যকুমার যাদব নাকি শ্রেয়স আইয়ার, কাকে খেলানো হবে, এই নিয়ে তীব্র জল্পনা রয়েছে। এ দিকে প্রথম একাদশে থাকতে পারেন শিখর ধাওয়ানও। সে ক্ষেত্রে কেএল রাহুলের সঙ্গে ওপেন করতে পারেন শিখর।

আজ বুধবার পার্লে কেএল রাহুল ওপেন করবেন বলে নিজেই জানিয়েছেন। যেহেতু রোতিহ শর্মা চোটের কারণে দলে নেই। তবে রাহুল ছাড়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই-এ ভারতের একাদশ কী হবে? এই নিয়ে নানা জল্পনা রয়েছে।

সবচেয়ে বড় জল্পনা রয়েছে, পার্লে প্রথম ওডিআই-এ চার নম্বর জায়গায় সূর্যকুমার যাদব নাকি শ্রেয়স আইয়ার, কাকে খেলানো হবে, এই নিয়ে। জানা গিয়েছে, সুর্যকুমারকেই খেলানোর সম্ভাবনা বেশি। প্রথম একাদশে থাকতে পারেন শিখর ধাওয়ানও। সে ক্ষেত্রে কেএল রাহুলের সঙ্গে ওপেন করতে পারেন শিখর। তিনে নামতে পারেন বিরাট কোহলি। ৭ বছর বাদে কোহলি কোনও ম্যাচে শুধু প্লেয়ার হিসেবে খেলতে নামছে। অধিনায়ক হিসেবে নয়। নেতৃত্ব ছাড়ার পর কোহলির পারফরম্যান্সে উন্নতি হয় কিনা, সেটাই এখন দেখার।  

চারে নামতে পারেন সূর্যকুমার যাদব। যদি শ্রেয়সের পরিবর্তে তাঁকে প্রথম একাদশে রাখা হয়! এই পজিশন নিয়ে তীব্র জল্পনা রয়েছে। ২০১৯ বিশ্বকাপের পর শ্রেয়স আইয়ার চার নম্বরে খেলতে নেমে ১২ ম্যাচে ৪৬৩ রান করেছেন। গড়  ৪২.০৯। তাঁর একটি শতরান এবং চারটি অর্ধশতরান রয়েছে। অন্যদিকে সূর্যকুমার যাদবের ২০২১ সালে ওডিআই-এ অভিষেক হয়। শ্রীলঙ্কায় মাটিতে তাদের বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজে ১২৪ রান করেন সূর্য। একটি অর্ধশতরান রয়েছে তার মধ্যে। সর্বোচ্চ ৬২।

পাঁচ নম্বরে ঋষভ পন্তের জায়গা পাকা। ছয়ে বেঙ্কটেশ আইয়ারের খেলার সম্ভাবনা সবচেয়ে বেশি। সেক্ষেত্রে তাঁর অভিষেক হবে। সম্ভত ভারত দু'জন স্পিনার খেলাবে। সেক্ষেত্রে রবিচন্দ্র অশ্বিন এবং যুজবেন্দ্র চাহাল দু'জনেরই খেলার সম্ভাবনা রয়েছে। আর এটা হলে সাতে ব্যাট করতে নামবেন অশ্বিন। আটে খেলতে পারেন শার্দুল। নয়, দশ এবং এগারো নম্বরে সম্ভবত খেলবেন দীপক চাহার, চাহাল, জসপ্রীত বুমরাহ।

 ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: রাহুল, শিখর, কোহলি, সূর্যকুমার, পন্ত, বেঙ্কটেশ, অশ্বিন, শার্দুল, দীপক, চাহাল এবং বুমরাহ।

বন্ধ করুন